অচিরেই বিএনপি জন-বিচ্ছিন্ন হবে

প্রকাশঃ ফেব্রুয়ারি ২৬, ২০১৫ সময়ঃ ৮:২৯ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:২৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, প্রতিক্ষণ ডট কম

1421324809সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বোমাবাজি বিএনপিকে জন-বিচ্ছিন্নতার হুমকিতে ফেলে দিয়েছে। বড় দল হিসেবে দলটি অস্তিত্বের সংকটে পড়বে, আর সেদিন বেশি দ‍ূরে নয়।

বৃহস্পতিবার (২৬ ফেব্রুয়ারি) বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সেমিনার হলে এক প্রকাশনা উৎসবে তিনি এ মন্তব্য করেন।

২০ দলের আন্দোলন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, প্রথম প্রথম দোকান-পাট বন্ধ ছিল। এখন একটা দোকানও বন্ধ নেই, অফিস-আদালতও খোলা। আমি সড়ক পরিবহনের মন্ত্রী। আমিও ট্রাফিক জ্যামে পড়েছি। ১০/১৫ মিনিটের পথ ধানমণ্ডি থেকে এখানে (ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন) আসতে ৪০ মিনিটের মতো লেগেছে।

‘এতো জ্যাম, তো  হাস্যকর এ হরতাল ডেকে লাভ ক‍ী? বিএনপির প্রতি প্রশ্ন রাখেন তিনি। অনুষ্ঠানের প্রধান অতিথি সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, এ হাস্যকর হরতাল অবরোধ বাংলাদেশের জনগণ প্রত্যাখ্যান করেছে। এ অবস্থা থেকে বের না হলে, জনগণের মনের ভাষা চোখের ভাষা বুঝে রাজনীতি না করলে বিএনপির জন-বিচ্ছিন্নতা অনিবার্য।

অনুষ্ঠানে তিনি জানান, চলতি বছরেই স্বাধীনতার স্মৃতি বিজড়িত সোহরাওয়ার্দী উদ্যানে ‘স্বাধীনতার স্মৃতিস্তম্ভ’ (টাওয়ার) উদ্বোধন করা হবে। পর্যায়ক্রমে সরকারি উদ্যোগে দেশের সব উপজেলায় মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ নির্মাণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানান মন্ত্রী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রেলমন্ত্রী মো. মুজিবুল হক। অন্যদের মধ্যে সাবেক তথ্য কমিশনার ড. সাদেকা হালিম এবং স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট মোল্লা আবু কাউসার বক্তব্য দেন।

‘চেতনা একাত্তর’ (স্মৃতিশৌধ, ভাস্কর্য ও চিত্রকলায় মুক্তিযুদ্ধ) শীর্ষক বইয়ের প্রকাশনা উৎসবের সভাপতিত্ব করেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর সৈয়দ রেজাউর রহমান।

প্রতিক্ষণ/এডি/লিজা

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G