অবিলম্বে খালেদাকে গ্রেফতার করা উচিত

প্রকাশঃ ফেব্রুয়ারি ১০, ২০১৫ সময়ঃ ১:৫৮ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৬:০৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, প্রতিক্ষণ ডটকম :

মোজাম্মেলমুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন, অবিলম্বে খালেদা জিয়াকে গ্রেফতার করা উচিত। খালেদা জিয়ার নেতৃত্বে হরতাল-অবরোধের নামে দেশে চলছে সন্ত্রাস ও জঙ্গী কার্যক্রম। বিএনপিসহ ২০ দলের নামে মানুষ হত্যাসহ যে সহিংসতা চলছে তা শুধু বর্বরই নয় চরম মানবাধিকার লংঘন।

মঙ্গলবার বঙ্গবন্ধু গবেষণা পরিষদের উদ্যোগে হরতাল-অবরোধের নামে চলমান সহিংসতা ও নাশকতার প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, রাজনীতির নামে সহিংসতা বন্ধে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। রাজনীতি অবশ্যই জনগণের স্বার্থে ও মানবকল্যাণে হওয়া উচিত।

বর্তমান সরকার এই সহিংসতা প্রশমনে গণতান্ত্রিক উপায়ে নানাবিধ কার্যক্রম গ্রহণ করেছে। অবিলম্বে দেশে স্বাভাবিক ও শান্তিপূর্ণ পরিবেশ ফিরে আসবে।

বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর সভাপতিত্বে মানববন্ধনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় তথ্য ও গবেষণা সম্পাদক এড. মোঃ আফজাল হোসেন, সংসদ সদস্য কবি কাজী রোজী।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ব বাঙালি সম্মেলনের সভাপতি কবি মুহম্মদ আবদুল খালেক, পরিষদের সহ সভাপতি খন্দকার বাবুল, সাধারণ সম্পাদক নাছিরউল্লাহ ভূইয়া, সাংগঠনিক সম্পাদক রোমান শাহআলম, আইন বিষয়ক সম্পাদক এড. শফিউজ্জামান স্বপন, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক এড. মোখলেছুর রহমান ও নির্বাহী সদস্য মাসুদ আলম প্রমুখ।

সভাপতির বক্তব্যে লায়ন গনি মিয়া বাবুল বলেন, দেশ যখন উন্নয়ন সমৃদ্ধির দিকে অগ্রসর হচ্ছে এমন সময় গভীর ষড়যন্ত্রের অংশ হিসেবে দেশে বিএনপিসহ কতিপয় রাজনৈতিক দল কর্মসূচীর নামে সহিংসতা চালাচ্ছে। দেশের মানুষ সন্ত্রাস ও সহিংসতার বিপক্ষে। তারা শান্তি চায় এবং দেশের উন্নয়নে সরকারের বর্তমান কার্যক্রমকে সমর্থন করেন। তিনি আরো বলেন, মানুষ হত্যা ও সন্ত্রাস কখনোই গণতন্ত্রের অংশ হতে পারে না।

প্রতিক্ষণ/এডি/মাহাফুজ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G