আখেরি মোনাজাতে অংশ নিতে ছুটছে মানুষ

প্রকাশঃ জানুয়ারি ১৫, ২০১৭ সময়ঃ ৯:৪৬ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১০:০৫ পূর্বাহ্ণ

2FFB15BE00000578-3392951-image-a-31_1452457811717

টঙ্গীর তুরাগ নদীর তীরে বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত অংশ নিতে ছুটছে মানুষ। তীব্র শীত ও কুয়াশা ভেদ করে টঙ্গীর দিকে ছুটছে ধর্মপ্রাণ মুসলিমরা। ফলে বিশ্ব ইজতেমার প্রথম পর্বের মোনাজাতে অংশ নিতে বেলা বাড়ার আগেই ঢল নামবে মানুষের। ছোট, বড়, ছেলে, বুড়ো সবাই আজকের আখেরী মোনাজাতে উপস্থিত থাকতে চায়।

রোববার ভোরের আলো না ফুটতেই ইজতেমা অভিমুখী মুসল্লিদের এ চিত্র দেখা যায়।

মিরপুর ১০ নম্বর থেকে মিরপুর বেড়িবাদ এলাকা দিয়ে টঙ্গী অভিমুখী প্রজাপতি বাসে দেখা যায়- বাদ ফজরে বাসভর্তি মানুষ বেশিরভাগই ইজতোমায় অংশ নিতে রওনা হয়েছেন। পিকআপ ভ্যান, ছোট মিনিবাস ও ট্রাকে করে মানুষ ছুটছে।

প্রতিবছর তুরাগ তীরে মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় জমাতের আখেরি মোনাজাতে বিশ্ব মানবতার কল্যাণ এবং দেশের শান্তি কামনা করেন লাখ লাখ ধর্মপ্রাণ মুসল্লি।

জানা গেছে, আজ ১১টা থেকে সাড়ে ১১টার দিকে বিশ্ব ইজতেমার প্রথম দফার আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে। বিদেশি নিবাসের পূর্ব পাশে বিশেষ মোনাজাতের মঞ্চ থেকেই শুরু হবে আখেরি মুনাজাত। এর আগে অনুষ্ঠিত হবে হেদায়েতি বয়ান। হেদায়েতি বয়ান ও আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হচ্ছে এবারের বিশ্ব ইজতেমার তিন দিনের প্রথম পর্ব। এরপর চারদিন বিরতি দিয়ে আগামী শুক্রবার শুরু হবে তিন দিনের বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব।

প্রতিক্ষণ/এডি/শাআ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G