তারেক-মিশুক মামলার রায়: বাসচালকের যাবজ্জীবন কারাদণ্ড

প্রকাশঃ ফেব্রুয়ারি ২২, ২০১৭ সময়ঃ ১০:৪০ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:৪৫ অপরাহ্ণ

tareq-homeমানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদ ও এটিএন নিউজের প্রধান নির্বাহী মিশুক মুনীরসহ পাঁচজন নিহতের মামলার রায়ে বাসচালক জামির হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।।

দুর্ঘটনার ছয় বছর পর বুধবার সকালে মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আল-মাহমুদ ফায়জুল কবীর বুধবার এই রায় ঘোষণা করেন।

বাসচালক জামিরকে ৩০৪ ধারায় অবহেলাজনিত মৃত‌্যুর জন‌্য দোষী সাব‌্যস্ত করে আদালত তাকে সর্বোচ্চ সাজা যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দিয়েছে বলে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আফছারুল ইসলাম মনি জানান।

গত রোববার আদালতে মামলার একমাত্র আসামি বাসচালক জামির হোসেনের উপস্থিতিতে আসামি ও বাদীপক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক উপস্থাপন শেষে চূড়ান্ত রায়ের এ তারিখ ঘোষণা করেন বিচারক আল মাহমুদ ফায়জুল কবির। বর্তমানে আসামি বাসচালক জামির হোসেন জামিনে রয়েছেন।

২০১১ সালের ১৩ আগস্ট ঢাকা-আরিচা মহাসড়কে মানিকগঞ্জের জোকা এলাকায় বিপরীতগামী যাত্রীবাহী বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে মাইক্রোবাসে থাকা তারেক মাসুদ ও মিশুক মুনীরসহ পাঁচজন নিহত হন। এ দুর্ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করে।

প্রতিক্ষণ/এডি/শাআ/নাজমুল

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G