আত্মসমর্পণে জামিন মিলতে পারে খালেদার

প্রকাশঃ মার্চ ২, ২০১৫ সময়ঃ ৭:২৮ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৭:২৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, প্রতিক্ষণ ডট কম

at news bd 23.12.37বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে কোর্টে আত্মসমর্পণ করার আহ্বান জানিয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, ‘আপনি কোর্টে আত্মসমর্পণ করুন। আপনারা যে পরিস্থিতির কথা বলছেন, হয়তো কোর্ট বিষয়টি বিবেচনায় নিয়ে আপনাকে জামিন দেবেন।

সোমবার (০২ মার্চ) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে এ আহ্বান জানান মন্ত্রী।

রাশেদ খান মেনন বলেন, বিএনপি-জামায়াত জোটের বর্জন প্রতিরোধকে মোকাবেলা করে ৫  জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হয়। ৫ জানুয়ারির নির্বাচন কোনো সাধারণ  নির্বাচন ছিলো না। এই নির্বাচন ছিলো মুক্তিযুদ্ধ ও গণতন্ত্রকে সমুন্নত রাখার কঠিন সিদ্ধান্ত। সেখানে হেরে যাওয়ার কোনো অবকাশ আমাদের ছিলো না। সেদিন যদি আমরা হেরে যেতাম মুক্তিযুদ্ধের চেতনা হেরে যেত। যদি আমরা হেরে যেতাম তাহলে বাংলাদেশ হেরে যেত।

তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আমরা সেই যুদ্ধে জয়ী হয়েছি। বিএনপি-জামায়াত পরাজিত হলেও, আজ ৫৬ দিন ধরে হরতাল-অবরোধের নামে সন্ত্রাস চালাচ্ছে। ৫ জানুয়ারির নির্বাচনের আগেও জনসমর্থন পায়নি, এবারও পাচ্ছে না। তাদের আন্দোলন প্রিন্ট মিডিয়া ও বেসরকারি টেলিভিশনের স্ক্রলের মধ্যে সীমাবদ্ধ।

গণমাধ্যমের প্রতি আহ্বান জানিয়ে মেনন বলেন, দেশের কোথাও হরতাল-অবরোধ হচ্ছে না। কিন্তু দুর্ভাগ্য দেশের গণমাধ্যম অকার্যকর হরতাল-অবরোধের প্রচার করে চলেছে। খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি-জামায়াত জোট আল-কায়েদা ও আইএসের সঙ্গে হাত মিলিয়েছে কি না, তা খুঁজে বের করতে হবে। জঙ্গি অর্থায়ন বন্ধ না করা গেলে এসব নাশকতা বন্ধ করা যাবে না।

জঙ্গি অর্থায়ন বন্ধে কঠোর আইন করে জড়িত প্রতিষ্ঠানগুলোকে বন্ধ করে দিতে অর্থমন্ত্রীসহ সরকারের প্রতি দাবি জানিয়ে মেনন বলেন, বিএনপি নেত্রী জনসমর্থন না পেয়ে প্রতিশোধের রাজনীতি শুরু করেছেন। গুপ্তহত্যা ও পেট্টোল বোমা মেরে একশরও বেশি মানুষকে হত্যা করেছেন।

কিন্তু খালেদা জিয়ার হৃদয়ে এতো মানুষের আর্তনাদ কাঁপন ধরাতে পারেনি। জনগণের লড়াইয়ে খালেদা জিয়ার রাজনীতি বধ হবে, পরাজিত হতে বাধ্য হবেন তিনি। দেশের অর্থনীতি ও উন্নয়নের চাকাকে বন্ধ করে দিয়ে বাংলাদেশকে ব্যর্থ পাকিস্তান বানাতে ষড়যন্ত্র করছেন খালেদা জিয়া।

ড. কামাল হোসেনের সমালোচনা করে রাশেদ খান মেনন বলেন, এই সেই ব্যক্তি ১/১১-এর সরকারকে বৈধতা দিয়ে সার্টিফিকেট দিয়েছিলেন। গোয়েন্দা সংস্থার অফিসে বসে অবৈধ সরকারের পরামর্শক হিসেবে কাজ করেছেন। আজ তারা আবারও মাঠে নেমেছেন।

খালেদা জিয়ার সমালোচনা করে তিনি বলেন, আদালত, আইন, নিয়ম-কানুন সবই খালেদা জিয়া অমান্য করছেন। কোর্টে গিয়ে আত্মসমর্পণ না করলে খালেদা জিয়াকে আদালতের গ্রেফতারের আদেশ সরকারকে অবশ্যই প্রতিপালন করতে হবে। হত্যাকারীরা কখনো ক্ষমা পেতে পারে না।

প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেন, বিএনপি-জামায়াত রাজনীতি নয়, আন্দোলনের নামে সন্ত্রাস-নাশকতা ও জঙ্গিবাদী তৎপরতা চালাচ্ছে। বিএনপি রাজনৈতিক দল হিসেবে দাবি করার অধিকার হারিয়েছে। কেননা কোনো রাজনৈতিক দল মানুষকে পুড়িয়ে হত্যা করতে পারে না।

প্রতিক্ষণ/এডি/নয়ণ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G