কম্বোডিয়ার ক্যাসিনোতে অগ্নিকাণ্ড, মৃতের সংখ্যা বাড়ছে 

প্রকাশঃ ডিসেম্বর ৩০, ২০২২ সময়ঃ ১২:৪৮ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:৪৮ পূর্বাহ্ণ

আন্তর্জাতিকে ডেস্ক

বুধবার কম্বোডিয়ায় একটি ক্যাসিনো কমপ্লেক্সে অগ্নিকাণ্ডের পর তার মৃতের সংখ্যা বেড়েছে কমপক্ষে ১৯ এবং আরও কয়েক ডজন নিখোঁজ রয়েছে। বুধবার ঘটে যাওয়া অগ্নিকাণ্ডের পর প্রতি মূহুর্তেই বাড়ছে বলে জানিয়েছে পুলিশ।

থাইল্যান্ডের সীমান্তবর্তী শহর পোয়েপেটের গ্র্যান্ড ডায়মন্ড সিটি হোটেল এবং ক্যাসিনোতে অগ্নিকাণ্ডে আরও ৭০ জন আহতের সংখ্যাও কেড়ে গেছে।

উদ্ধারকারীরা ভবনে আটকে পড়া ক্ষতিগ্রস্তদের সন্ধান করছে। মৃতের সংখ্যা বাড়লেও পুলিশ এখনও সংখ্যা জানায়নি। বান্তে মেনচে প্রদেশের মুখপাত্র সেক সোখম সিএনএনকে জানিয়েছেন, সংখ্যাটা কত পর্যন্ত যায় সেটা নিশ্চিত নয় পুলিশ।

থাই উদ্ধারকর্মীরা যারা কম্বোডিয়ান কর্তৃপক্ষের জরুরী কলে সাড়া দিয়েছিল বলেছে যে কিছু ক্ষতিগ্রস্থ ব্যক্তিরা প্রাণ বাঁচাতে জ্বলন্ত বিল্ডিং থেকে মৃত্যুর দিকে ঝাঁপ দিয়েছিল।

অরণ্যপ্রথেত রেসকিউ ফাউন্ডেশনের পিরাপান শ্রীসাকর্ন বলেন, “দুইজন লোক মাটিতে পড়ে সাথে সাথে মারা যায় এবং প্রায় চার থেকে পাঁচজন (অন্যদের) পা ভেঙ্গে যায়।”

পিরাপান সিএনএনকে বলেছে, তার দল একাই ১১টি মৃতদেহ দেখেছে, যার মধ্যে সাতটি ধোঁয়া শ্বাসের কারণে মারা গিয়েছিল এবং তালাবদ্ধ হোটেলের কক্ষে পাওয়া গিয়েছিল। উদ্ধারকর্মীদের জন্য ভবনটি জরিপ করা খুব কঠিন. কারণ এটি ঘন ধোঁয়ায় পূর্ণ ছিল।

গ্রুপের ফেসবুক পেজে থাকা ভিডিওগুলিতে উদ্ধারকর্মীরা হেলমেট এবং প্রতিরক্ষামূলক গিয়ার পরে ধোঁয়ায় ভরা করিডোর দিয়ে হাঁটতে দেখা গেছে।

সূত্র : সিএনএন

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G