কাজী জাফরের প্রথম জানাজা অনুষ্ঠিত

প্রকাশঃ আগস্ট ২৮, ২০১৫ সময়ঃ ১০:৫২ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১০:৫৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

kaji jaforকাজী জাফরের শেষ ইচ্ছা অনুযায়ী টঙ্গীতে জানাজার নামাজ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে মারা যান কাজী জাফর আহমেদ। জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান ও প্রাক্তন প্রধানমন্ত্রী কাজী জাফর আহমেদের প্রথম জানাজার নামাজ বিশ্ব ইজতেমা মাঠে অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকাল সোয়া ৮টার দিকে বিশ্ব ইজতেমা মাঠের উত্তর পাশের একটি শেডে তার জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। জানাজার নামাজ পড়ান টঙ্গীর আহসান উল্লাহ সরকার ইসলামিক ফাউন্ডেশন অ্যান্ড রিচার্স সেন্টারের খতিব এবং ঈমাম মাওলানা সাইদুর রহমান।

জানাজায় প্রাক্তন সংদস সদস্য ও বিএনপির কেন্দ্রীয় নেতা হাসান উদ্দিন সরকার, প্রাক্তন সংসদ সদস্য গোলাম সারোয়ার, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ডা. শহীদ, মুন্সিগঞ্জ পৌরসভার প্রাক্তন মেয়র অ্যাডভোকেট মুজিবুর রহমান, গাজীপুর সদর উপজেলা পরিষদের প্রাক্তন চেয়ারম্যান ও বিএনপি নেতা আফজাল হোসেন কায়সার, আহম্মদ আলী রুশদী, মরহুমের মেয়ের জামাই সৈয়দ আলমাস হোসেনসহ টঙ্গী এলাকার সর্বস্তরের কয়েক হাজার মুসল্লি অংশ নেন।

ঢাকায় কাজী জাফরের আজ আরো তিনটি জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সকাল ১১টায় একটি হবে সংসদ ভবনের দক্ষিণ প্লাজায়। বাদ জুমআ একটি হবে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে। বিকেলে আরেকটি হবে গুলশান আজাদ মসজিদে। এরপর তাকে নিয়ে যাওয়া হবে কুমিল্লার চৌদ্দগ্রামের চিওড়া কাজী বাড়িতে, সেখানে তার দাফন কাজ সম্পন্ন হবে।

কাজী জাফর  বিভিন্ন আন্দোলনে শ্রমিকদের সংগঠিত করার ব্যাপারে  ব্যাপক ভূমিকা পালন করেছেন। ১৯৬৭ সাল থেকে ১৯৮৫ সাল পর্যন্ত তিনি বাংলা শ্রমিক ফেডারেশনের সভাপতি ছিলেন। টঙ্গী অঞ্চলের একজন প্রভাবশালী শ্রমিক নেতা ছিলেন তিনি।

 

 

প্রতিক্ষন/এডমি/এফজে

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G