কুকুরের দুধ পান করে যে শিশু

প্রকাশঃ আগস্ট ৩, ২০১৬ সময়ঃ ১:১২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:১৫ অপরাহ্ণ

প্রতিক্ষণ ডেস্ক:

Mohit-Kumarকুকুরের দুধ পান করছে মানবশিশু। তাও আবার কুকুরের বুক থেকেই এবং কুকুরও তাকে বাধা দিচ্ছে না!

এমন কাণ্ড ঘটছে ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য ঝাড়খণ্ডের ধনবাদ জেলায়। সেখানকার মানাইতান্দ এলাকার দশ বছরের শিশু মোহিত কুমার চার বছর বয়স থেকে কুকুরের দুধ পান করে। এতে সে এতই আসক্ত হয়ে পড়েছে যে, কুকুরের দুধ পান না করলে সে থাকতে পারে না।

মোহিতের মা পিংকি বলেন, তার ছেলে দুই বছর বয়সে বুকের দুধ ছাড়ে। এরপর হঠাৎ একদিন তিনি খেয়াল করেন রাস্তার কুকুরের সঙ্গে খেলার একপর্যায়ে সে কুকুরের বুক থেকে দুধ পান করা শুরু করেছে। এরপর আরও কয়েকদিন বিষয়টা খেয়াল করার পর তিনি উদ্বিগ্ন হয়ে পড়েন।

পিংকি জানান, এরপর থেকে মোহিতকে অভিভাবক ছাড়া তেমন বাড়ির বাইরে যেতে দেওযা হয় না। এমনকী স্কুলেও পাঠানো বন্ধ করে দেওয়া হয়। এরপরও সুযোগ পেলেই সে বাইরে গিয়ে কুকুরের দুধ পান করে।

মানাইতান্দ এলাকার লোকজন বলেন, মোহিতকে ওই এলাকার সব কুকুরই চেনে। সে দুধ পান করতে চাইলে কোনো কুকুরই তাকে বাধা দেয় না। তবে কিছুদিন আগে অন্য এলাকার কুকুরের দুধ পান করতে গিয়ে বিপত্তি ঘটে। কুকুরটি মোহিতকে কামড়ে দেয়।

মোহিতের মা বলেন, কামড়ে দেওযার পর তারা মোহিতকে পাটালিপুত্র মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে মোহিতকে জলাতঙ্ক রোগের টিকা দেওয়া হচ্ছে। তবে কুকুরের দুধ ছাড়ানোর কোনো উপায়ই খুঁজে পাচ্ছেন না চিকিৎসকেরা।

পাটালিপুত্র মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ডি কে সিং বলেন, ছেলেটা জন্ম থেকে কথা বলতে পারে না। কীভাবে সে কুকুরের দুধে আসক্ত হলো তা বোঝা যাচ্ছে না। দীর্ঘদিন দুধ পান করায় সে এটাতে আসক্ত হয়ে পড়েছে। তবে কুকুরের দুধ মানবদেহের জন্য ক্ষতিকর নয়। তবে কুকুরের কাছ থেকে জলাতঙ্ক রোগ সংক্রমণের আশঙ্কা রয়েছে। মোহিতকে কিভাবে কুকুরের দুধের আসক্তি থেকে রক্ষা করা যায় তা ভাবা হচ্ছে।

প্রতিক্ষণ/এডি/একে

=====

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G