ক্রিসমাসের মধ্যেও যুদ্ধ ছিল অব্যাহত

প্রকাশঃ জানুয়ারি ৮, ২০২৩ সময়ঃ ১০:১৪ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১০:১৪ পূর্বাহ্ণ

আন্তর্জাতিকে ডেস্ক

অর্থোডক্স ক্রিসমাসের জন্য রাশিয়ার একতরফা যুদ্ধবিরতি সত্ত্বেও ইউক্রেনের বাখমুত শহরের চারপাশে তীব্র গোলাগুলির খবর পাওয়া গেছে।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন একতরফাভাবে তার বাহিনীকে আক্রমণ থামানোর নির্দেশ দিলেও পূর্ব ডনবাস অঞ্চল থেকে যুদ্ধের খবর পাওয়ায় ইউক্রেনীয় এবং রাশিয়ানরা অর্থোডক্স ক্রিসমাসকে যুদ্ধের ছায়ায় ঢেকে দিয়েছে।

ইউক্রেন অর্থোডক্স ক্রিসমাস উপলক্ষে শুক্রবার মধ্যাহ্ন থেকে কথিত ৩৬ ঘন্টার যুদ্ধবিরতি প্রত্যাখ্যান করেছে। রাষ্ট্রপতি ভলোদিমির জেলেনস্কি এটিকে পুতিনের একটি চক্রান্ত হিসাবে বর্ণনা করেছেন।

এই সপ্তাহে প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে। শনিবার রাশিয়ান প্রতিরক্ষা মন্ত্রণালয় জোর দিয়ে বলেছে তার বাহিনী মধ্যরাতের স্থানীয় সময় ১১টায় পর্যন্ত যুদ্ধবিরতি পালন করছে, যা ইউক্রেনের রাজধানী কিয়েভে রাত ১১ টা পর্যন্ত। কিন্তু তার সেনাবাহিনী পূর্ব ইউক্রেনে কিয়েভ বাহিনীর আক্রমণ প্রতিহত করেছে এবং কয়েক ডজন নিহত হয়েছে।

শুক্রবার ইউক্রেনের সৈন্যদের একটি ফেসবুক পোস্টে ইউক্রেনের সশস্ত্র বাহিনীর সাধারণ কর্মীরা বলেছেন রাশিয়ান সেনারা শনিবার ফ্রন্ট লাইনে কয়েক ডজন অবস্থান এবং বসতিতে গোলাবর্ষণ করেছে।

প্রেসিডেন্ট জেলেনস্কি বলেন, হামলাগুলো দেখে আর মস্কোকে বিশ্বাস করা যাচ্ছে না।

তিনি শনিবার একটি ভিডিও ঠিকানায় বলেছন, “তারা একটি অনুমিত যুদ্ধবিরতি সম্পর্কে কিছু বলছিল। তবে বাস্তবতা ছিল রাশিয়ান গোলাগুলি আবারও বাখমুত এবং অন্যান্য ইউক্রেনীয় অবস্থানে আঘাত করেছিল,”

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G