খালেদা ও মান্নাকে সতর্ক করলেন হাছান মাহমুদ

প্রকাশঃ ফেব্রুয়ারি ২৩, ২০১৫ সময়ঃ ১:৩৪ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:২৫ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট, প্রতিক্ষণ ডটকম

1419932889বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া এবং নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে সাবধান হওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।
সোমবার (২৩ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এ সাবধানী বার্তা দেন।

হাছান মাহমুদ বলেন, ‘যারা গোপনে পেট্রোলবোমা ছুড়ে মানুষ হত্যা করে, যারা তাদের সাহায্য করে উভয়কেই জনগণ প্রতিহত করবে। মিরপুরে পেট্রোলবোমা হামলাকারীদের যেভাবে জনগণ গণপিটুনি দিয়েছে। আপনাদেরও একই অবস্থা হবে।’

এসময় বিএনপির পক্ষ থেকে চলমান সহিংসতায় নিহতদের মুক্তিযুদ্ধের সম্মাননা দিয়ে বিবৃতি প্রকাশের বিষয়টিকে ‘রাজাকারের হাত থেকে মুক্তিযুদ্ধের সনদ’ নেওয়ার মতো ‘হাস্যকর’ বলে উল্লেখ করেন তিনি। এটি নিহতদের নিয়ে উপহাস করা হচ্ছে বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের এই নেতা।

খালেদা জিয়া জামায়াতের আমিরে পুনর্বাসিত হচ্ছেন উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, ‘জামায়াতের মতো এবার খালেদাও ভাষা শহীদদের শ্রদ্ধায় শহীদ মিনারে জাননি। এতেই প্রমাণ হয় জামায়াত বিএনপিকে চালাচ্ছে।’

মাহমুদুর রহমান মান্না ও খোকার ফোনালাপ নিয়ে সমালোচনা করে তিনি বলেন, যারা সহিংসতা করেন, আর যারা তাদের সঙ্গে ফোনালাপ করেন, সংলাপের কথা বলে তারাও সমপরিমাণ অপরাধী।

২০ দলের হরতাল-অবরোধে সহিংসতা বন্ধের আহ্বানে মানববন্ধনটি আয়োজন করে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ। একই দাবিতে প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে বঙ্গবন্ধু উলামা পরিষদ, বাংলাদেশ কাওমী আন্দোলন, হেফাজতে বাংলাদেশ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ ও বাংলাদেশ ওলামা মাশরেখ জোট।

প্রতিক্ষণ/এডি/রবি

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G