গণমাধ্যমে তারেকের বক্তব্য নিষেধাজ্ঞায় আইনি লড়াই হবে

প্রকাশঃ মার্চ ২৭, ২০১৬ সময়ঃ ১:২৩ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:২৬ অপরাহ্ণ

প্রতিক্ষণ ডেস্ক

faqrulগণমাধ্যমে তারেক রহমানের বক্তব্য প্রচারে নিষেধাজ্ঞার বিরুদ্ধে আইনি লড়াই করবে বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মলনে এ কথা জানান মির্জা ফখরুল।

বিএনপি নেতা বলেন, ইন্টারপোলের (ইন্টারন্যাশনাল ক্রিমিনাল পুলিশ অর্গানাইজেশন) তালিকা থেকে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নাম বাদ দেওয়ায় প্রমাণ করে, তাঁর বিরুদ্ধে আনা সব অভিযোগ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।

তিনি আরও বলেন, ‘ইন্টারপোল বুঝতে পেরেছে, তারেক রহমানের সম্মান বিনষ্ট করতে ইন্টারপোলকে ব্যবহার করার চেষ্টা করা হয়েছে। বাংলাদেশ সরকার বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের রাজনৈতিক ইমেজ কালিমালিপ্ত করতে গিয়ে এখন নিজেরাই মিথ্যাবাদী প্রমাণিত হয়েছে। এবং সেই সঙ্গে প্রশ্নবিদ্ধ হয়েছে বাংলাদেশ পুলিশের গ্রহণযোগ্যতা। তারেক রহমানকে রাজনৈতিকভাবে হেয় করার ও হয়রানি করার চেষ্টা চালালেও আদালতে এবং আন্তর্জাতিক সংস্থার তদন্তে তিনি নির্দোষ প্রমাণিত হয়েছেন। ইন্টারপোল থেকে তাঁর নাম বাদ দেওয়ার পর আমরা এ বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করব।’

গত বছর ৭ জানুয়ারি বিএনপি নেতার বক্তব্য দেশের সংবাদমাধ্যম, সামাজিক যোগাযোগের মাধ্যম, অন্য কোনো মাধ্যমে প্রচার বা প্রকাশের ওপর নিষেধাজ্ঞা দিয়েছিলেন হাইকোর্ট। সে নিষেধাজ্ঞা এখনো বলবৎ আছে।

=========

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G