ঘন কুয়াশা : দৌলতদিয়া পাটুরিয়ায় ফেরি বন্ধ

প্রকাশঃ ডিসেম্বর ১৮, ২০২২ সময়ঃ ৪:২২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:২২ অপরাহ্ণ

রাজবাড়ী প্রতিবেদক

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের ঘোষণায় ছিল কয়েক দিনের মধ্যেই দেশজুড়ে তাপমাত্রা কমতে থাকবে। আর এর সাথে কুয়াশা বাড়তে পারে। সেটাই হয়েছে গত কয়েক দিন ধরে। দেশের দক্ষিণাঞ্চলের প্রবেশদ্বার হিসেবে বিখ্যাত দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ঘন কুয়াশায় লঞ্চ ও ফেরি চলাচল বন্ধ রয়েছে।

স্থানীয় সূত্র থেকে জানাগেছে,ভোর ৬ টার দিকে দৌলতদিয়া ঘাট থেকে বড় ফেরি রুহুল আমিন ছেড়ে গেলে ৬.৩০ মিনিটের সময় কুয়াশার ঘনত্ব বৃদ্ধি পাওয়ায় ফেরিটি মাঝ নদীতে আটকে পড়েছে। কুয়াশার ঘনত্ব বৃদ্ধি পাওয়াতে ফেরিও লঞ্চের মার্কিন বাতি অস্পষ্ট হয়ে গেলে ঘাট কতৃপক্ষ দূর্ঘটনা এড়াতে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ করে দেয়। এতে দূভৌগে পড়েছে নদী পার হতে আসা যাত্রী ও যানবাহনের চালকেরা।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার ম্যানেজার মো. ছালাউদ্দিন বিষয়টি নিশ্চিত করে সাংবাদিকদের বলেন, রুহুল আমিন নামে বড় একটি ফেরি মাঝ নদীতে আটকে পড়েছে। হঠাৎ করে ৬.৩০ মিনিটের সময় নদীতে কুয়াশার ঘনত্ব বৃদ্ধি পাওয়ায় ফেরি মার্কিন বাতি অস্পষ্ট হয়ে গেলে ঘাট কতৃপক্ষ দূর্ঘটনা এড়াতে সকল ধরনের নৌযান চলাচল বন্ধ করে দেয়। কুয়াশার ঘনত্ব কেটে গেলে পূনরায় ফেরি চলাচল শুরু হবে।এই নৌরুটে ছোট বড় ১৩ টি ফেরি চলাচল করছে।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G