চিতার আক্রমণ থেকে বাঁচালো বাঘ (ভিডিওসহ)

প্রকাশঃ আগস্ট ১৭, ২০১৬ সময়ঃ ২:০২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ২:০৪ অপরাহ্ণ

প্রতিক্ষণ ডেস্ক:

leo

বাঘ-সিংহের সঙ্গে সময় কাটাচ্ছিলেন এক ব্যক্তি। হঠাৎ তার ওপর ঝাঁপিয়ে পড়তে ক্ষিপ্র গতিতে ছুটে আসে একটি চিতা। দ্রুত সেই চিতাকে থামিয়ে লোকটিকে প্রাণে বাঁচায় আরেকটি বাঘ।

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম রেডিটে এ রকম একটি ভিডিওচিত্র ব্যাপক ছড়িয়ে পড়েছে (ভাইরাল )। মেক্সিকোর ব্ল্যাক জাগুয়ার হোয়াইট টাইগার ফাউন্ডেশন নামের একটি চিড়িয়াখানায় ঐ ঘটনা ঘটে।

চিতার আক্রমণের শিকার হতে যাওয়া ঐ ব্যক্তির নাম এদুয়ার্দো সেরিও। তিনি ঐ ফাউন্ডেশনের কর্মকর্তা। সেদিন একদল বাঘ-সিংহের যত্ন নিচ্ছিলেন তিনি।
গত অক্টোবরে ঐ ভিডিওটি ভিডিও আদান-প্রদানের জনপ্রিয় সাইট ইউটিউবে তোলা (আপলোড) হয়। সম্প্রতি রেডিটে আপলোড করা হলে সেটি ভাইরাল হয়। ভিডিওচিত্রটির ক্যাপশনে লেখা- ‘দ্য কিডস প্লেয়িং’।

ঐ ভিডিওতে দেখা যায়, ফাউন্ডেশনের চিড়িয়াখানায় একদল বাঘ-সিংহের গায়ে তাত বুলিয়ে দিচ্ছেন সেরিও। এ সময় একটু দূরে থাকা ধর্ম নামের একটি চিতা দ্রুত গতিতে সেরিওকে লক্ষ্য করে দৌঁড়ে আসতে থাকে। মুহূর্তে আজতলান নামের অপর একটি বাঘ থাবা দিয়ে চিতাটিকে থামিয়ে দেয়। পরে চিতাটি এসে সেরিওর পায়ের কাছে পড়ে যায়। পরে সেটিরও গায়ে হাত বুলিয়ে দেন তিনি।

এর আগেও অপর একটি ভিডিওচিত্রে দেখা যায়, সেরিও চিতাদের গায়ে হাত বুলিয়ে দিচ্ছেন। এমন সময় একটি চিতা তার দিকে তেড়ে আসে। এ সময় হাতে থাকা বেত দিয়ে চিতাটিকে তাড়িয়ে দেন তিনি। এসব ঘটনায় তাকে বিচলিত হতে দেখা যায় না।

ব্ল্যাক জাগুয়ার হোয়াইট টাইগার ফাউন্ডেশনের ওয়েবসাইটে দেখা যায়, তাদের চিড়িয়াখানায় ২১০টি বাঘ-সিংহ ও চিতা রয়েছে। সূত্র : হাফিংটন পোস্ট।

https://www.youtube.com/watch?v=DU6_Rt3qrME&feature=youtu.be

প্রতিক্ষণ/এডি/একে

=====

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G