ছাত্রদল কর্মী এখন ছাত্রলীগ কমিটিতে!

প্রকাশঃ নভেম্বর ২৮, ২০১৫ সময়ঃ ১:৩২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ২:৫৫ অপরাহ্ণ

মুনওয়ার আলম নির্ঝর

chatro dolবিএনপির ছাত্র সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদল মামলা আর গ্রেফতার আতঙ্কে সারাদেশে অনেকটাই দিশেহারা অবস্থায় আছে। আর এরই মধ্যে ছাত্রদলের অনেক নেতা-কর্মীর দল ত্যাগ এবং রাজনীতি ছেড়ে দেয়ার গুজবে বিপর্যস্ত পুরো ছাত্র সংগঠনটি। দলের এই বিপদের সময় অভিযোগ পাওয়া গেছে অনেক নেতাকর্মী দল ত্যাগ করে ছাত্রলীগে বড় বড় পোস্ট নিচ্ছেন।

নাম প্রকাশ না করার শর্তে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের এক কর্মী প্রতিক্ষণ ডট কমকে বলেন, আমাদেরই এক ছাত্রদলের কর্মী ঢাবির একটি হলের এখন সহ-সভাপতি পদে আছেন।

এছাড়াও সে আরও বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিয়া হল, এস এম হল, মুজিব হল ও জসীমউদ্দীন হলের ছাত্রলীগের কমিটিতে ছাত্রদলের বেশ কয়েকজন নেতাকর্মী রয়েছেন।

আফসোসের সাথে ছাত্রদলের ঐ কর্মী বলেন, এরা আসলে দল করেন স্বার্থের জন্য তাই দলের দুর্দিনে এরা সবাই দল ছেড়ে পালিয়েছে।

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের নেতা সরদার আমিরুল ইসলাম প্রতিক্ষণ ডট কমকে বলেন, জাতীয়তাবাদী ছাত্রদলের সূর্য সৈনিকরা অন্য দলে যোগ দিচ্ছে বক্তব্যের সাথে আমি একমত না। দল ক্ষমতায় আসতেছে এই রকম একটা আভাস পেয়ে কিছু সুযোগসন্ধানী ছাত্রদল করতে ৫ জানুয়ারি ২০১৪ আগে দলে এসেছিল। কিন্তু প্রহসনের সেই নির্বাচন দল অংশগ্রহন না করায় এই সকল সুযোগ সন্ধানীরা আবার কেটে পরেছে। এতে ছাত্রদল ক্ষতিগ্রস্থ হয় নাই। বরং সুযোগ সন্ধানি ও নানা দলের এজেন্ট দলে ঠাই না পাওয়াতে দল বিশুধ হয়েছে।

তিনি আরও বলেন, এখন দলে যারা রয়েছে তারা প্রত্যেকে বনাফাইড কর্মী। তাই আমি দলের শীর্ষ নেতৃবৃন্দের কাছে আবেদন জানাই, এই সকল কর্মীদের এখন যথাযথ মূল্যায়ন করে চলমান স্বৈরাচারী সরকার বিরোধী আন্দোলন আরও বেগবান করা হোক।

এই অবস্থা শুধু ঢাবিতেই নয় । জেলা এবং থানা পর্যায়েও একই অবস্থা চলছে বলে হাত্রদলের একাধিক সূত্র প্রতিক্ষণ ডট কমকে নিশ্চিত করেছেন।

বরিশালেও একই ভাবে ছাত্রলীগের কমিটিতে ছাত্রদল নেতাদের অনুপ্রবেশের খবর পাওয়া গেছে। তবে তা অস্বীকার করেছেন মহানগর ছাত্রদলের সিনিয়ার যুগ্ম আহবায়ক আফরোজা খানম নাসরিন।

তিনি প্রতিক্ষণ ডট কমকে বলেন, “ ছাত্র দলের কোন নেতা-কর্মী ছাত্রলীগে যাচ্ছে না। হয়তো দুই /একদিন ছাত্রদলের কারও সাথে ঘোরাফেরা করেছে তারা ছাত্রলীগে যাচ্ছে আর তাদের পদ দিয়ে এসব বাজে কথা ছড়ানো হচ্ছে যাতে ছাত্রদলের সুনাম নষ্ট হয়।
প্রতিক্ষণ/এডি/এনজে

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G