ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রকাশঃ ফেব্রুয়ারি ১৬, ২০১৫ সময়ঃ ৯:৫৪ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:৫৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক,প্রতিক্ষণ ডট কম

c69e496fd2a13856d9f7154c42a47f4d-16-02-15-PM_Cabinet-4ঢাকার দুই সিটি করপোরেশন (ডিসিসি) নির্বাচন অনুষ্ঠানে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে তিনি এই নির্দেশ দেন।

বৈঠকে স্থানীয় সরকারমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামকে উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী বলেন, ‘সিটি করপোরেশন নির্বাচন আর কতদিন ঝুলাইয়া রাখবা? দ্রুত করে (নির্বাচন) ফেল। জয়-পরাজয় যাই হোক সিটি করপোরেশনে নির্বাচন দিতে হবে। যে জয়ী হবে সেই সিটি করপোরেশনে বসবে।’

 স্থানীয় সরকারের সর্বোচ্চ প্রতিষ্ঠানটি অনির্বাচিত প্রতিনিধি দিয়ে চলতে পারে না বলেও এসময় মন্তব্য করেন প্রধানমন্ত্রী। তবে প্রধানমন্ত্রীর এমন নির্দেশের পরিপ্রেক্ষিতে স্থানীয় সরকারমন্ত্রী কোনো মন্তব্য করেননি।

 মন্ত্রিসভা বৈঠকে অংশ নেওয়া একাধিক মন্ত্রী ও প্রতিমন্ত্রী সমকালকে জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচন কমিশনের সঙ্গে কথা বলে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের প্রস্তুতি নেওয়ার জন্য স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামকে নির্দেশ দিয়েছেন।

এক্ষেত্রে নির্বাচিত জনপ্রতিনিধি না থাকায় রাজধানীর নাগরিক জীবনে সংকট বাড়ছে বলেও জানিয়েছেন প্রধানমন্ত্রী।

 প্রধানমন্ত্রী এর আগে আওয়ামী লীগ কার্যনির্বাহী সংসদের বৈঠকে ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের বিষয়ে তার আগ্রহের কথা জানিয়েছিলেন। এক্ষেত্রে আগামী মার্চ কিংবা এপ্রিলের দিকে এ নির্বাচন আয়োজনের ইঙ্গিতও দেন প্রধানমন্ত্

প্রতিক্ষণ/এডি/রাখি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G