দ্রুতই জঙ্গি তৎপরতা বন্ধ করা হবে

প্রকাশঃ ফেব্রুয়ারি ২৬, ২০১৫ সময়ঃ ১০:০১ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:১৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, প্রতিক্ষণ ডট কম

ICC_Seminarবর্তমানে দেশে আন্দোলনের নামে যে জঙ্গি তৎপরতা চলছে, তা শিগগিরই বন্ধ হতে বাধ্য বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

বৃহস্পতিবার ( ২৬ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টার দিকে রাজধানীর ডিসিসিআই’র কনফারেন্স রুমে ফিলিপাইন-বাংলাদেশ চেম্বার উদ্বোধনকালে তিনি এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, স্বাধীন দেশে আন্দোলনের নামে জঙ্গি তৎপরতা চালানো হচ্ছে। এটা কারোরই কাম্য নয়। এসব আর বেশি দিন চলবে না। শিগগিরই পরিবেশ স্বাভাবিক হয়ে আসবে।

অনুষ্ঠানে বাংলাদেশ থেকে পোশাক আমদানি করতে ফিলিপিনো ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান তিনি। তোফায়েল আহমেদ বলেন, আপনারা অনেক বেশি দাম দিয়ে চীন থেকে পোশাক আমদানি  করেন। আমরা এর চেয়ে অনেক কম দামে ফিলিপাইনে পোশাক রপ্তানি করতে পারি যদি সুযোগ দেন।

মন্ত্রী জানান, ফিলিপাইনের সঙ্গে আমাদের ব্যবসার ক্ষেত্রে বড় বাধা হল যোগাযোগ।  এ কারণে এই দুই দেশের মধ্যে ব্যবসা আশানুরূপ বাড়েনি। তবে আমরা চেষ্টা করছি এ সমস্যা সমাধনের। এ সময় ফিলিপাইনের রাষ্ট্রদূত ভিভেনসিওলো টি বান্দিলো বলেন, আমরা চাই বাংলাদেশের সঙ্গে ফিলিপাইনের ব্যবসায়িক সম্পর্ক আরও ভালো হোক।

অনুষ্ঠানে আরো ছিলেন- এফবিসিসিআই সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ, ডিসিসিআই’র সাবেক সভাপতি আসিফ ইব্রাহীম, ডিসিসিআই সভাপতি হোসেইন খালিদসহ আরও অনেকে।

প্রতিক্ষণ/এডি/রাখি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G