নিজেই তৈরি করলেন স্বপ্নের হেলিকপ্টার

প্রকাশঃ জুলাই ৩১, ২০১৬ সময়ঃ ৮:১৭ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:১৭ অপরাহ্ণ

প্রতিক্ষণ ডেস্কঃ

19

পুরো নাম চন্দ্র শিয়াকতি শর্মা। তিনি পেশায় একজন ঢালাইকর। ছোট থেকেই বেড়ে উঠেছেন ভারতের আসাম রাজ্যের ধিমাজী জেলার দিমোও গ্রামে। মাত্র ক্লাশ থ্রি পর্যন্ত পড়ালেখা করার সুযোগ হয়েছে তার। কিন্তু ছোটবেলা থেকেই তিনি উড়োজাহাজে চড়বেন বলে স্বপ্ন দেখতেন।

নিজের মাঝের ছোট্ট লালিত স্বপন্ যেন আজ তার কাছেই এসে ধরা দিল। হ্যাঁ। একদমই তাই। ভেবেছিল যেভাবেই হোক কখনো হয়তো উড়োজাহাজের পিঠে চড়ে বসবেন তিনি।  কিন্তু নিজেই যে তৈরি করে ফেললেন একটি হেলিকপ্টার তা কখনো ভাবেননি।

অবিশ্বাস মনে হলেও তৃতীয় শ্রেনী পাশ করা চন্দ্র কিছু স্থানীয় প্রযুক্তির সাহায্য নিয়ে নিজেই তার স্বপ্নের প্রকল্প সম্পন্ন করেছেন। এটি করতে তিনি সময় নিয়েছেন তিন বছর। এই তিন বছর তিনি একটি বন্ধ রুমে থেকে দিন রাত পরিশ্রম করে তৈরী করে ফেললেন এই ‘হেলিকপ্টার’।

শর্মা তার বানানো হেলিকপ্টারের নাম দেন ‘জুগার’। এই হেলিকপ্টার(জুগার)  তৈরী করতে তিনি ১৫ লাখ টাকা খরচ  করেছেন। এই মোটা অঙ্কের  টাকা দিয়ে জুগার তৈরিতে তাকে সাহায্য করেন তার বন্ধু তপন গিমেরে।

এই হেলিকপ্টারটি মিলিটারি হেলিকপ্টারের মত দ্রুত চলাচল না করতে পারলেও এটি ঘন্টায় প্রায় ৫০ মাইল বেগে অগ্রসর হতে পারবে। তৃতীয় শ্রেনী পাশ করা চন্দ্র শিয়াকতি শর্মার রইলো এখন শুধু  অপেক্ষার পালা। কবে তার এই হেলিকপ্টার(জুগার)  ৫০ মাইল বেগে উড়ে বেড়াবে আকাশের এ প্রান্তর হতে ও প্রান্তরে। সেটিই এখন সকলের দেখার বাঁকি।

প্রতিক্ষণ/এডি/আরএম

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G