নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান বিএনপির

প্রকাশঃ ডিসেম্বর ৩১, ২০১৫ সময়ঃ ১২:২৮ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:৩০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

bnpপৌরসভার নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যানের ঘোষণা দিয়েছে বিএনপি। একই সঙ্গে দলটির পক্ষ থেকে এই নির্বাচনে সাংবিধানিক দায়িত্ব পালনে চরমভাবে ব্যর্থ হওয়ায় নির্বাচন কমিশনের (ইসি) পদত্যাগ দাবি করা হয়েছে।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে নির্বাচন পরবর্তী প্রতিক্রিয়া জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে এই দাবি জানান বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জাল ভোট, কেন্দ্র দখল, ব্যালট ছিনিয়ে নিয়ে সিল মারা, দলীয় নেতাকর্মীসহ সাধারণ ভোটারদেরকে ভোট কেন্দ্রে যেতে বাধা প্রদান ও দলীয় প্রার্থীদের এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়াসহ আরো বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে ২৩৪টি পৌরসভার নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যানের এ ঘোষণা দেয় বিএনপি।

মির্জা ফখরুল ইসলাম বলেন, পৌর নির্বাচনে জনগণের আকাঙ্ক্ষার কোনো প্রতিফলন ঘটেনি। নির্বাচন কমিশন চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে। সেনা মোতায়েনে বিএনপির দাবি মানা হয়নি। বর্তমান নির্বাচন কমিশনের পদত্যাগ দাবি করছি আমরা।

তিনি বলেন, বিএনপির ওপর নির্বাচন চাপিয়ে সরকার একদলীয় শাসন কায়েম করেছে। তাদের অধীনে কোনোদিনই সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়, পৌর নির্বাচনই সেটা আবার প্রমাণ করল। বর্তমান সরকারের কোনো বৈধতা নেই। বিরোধী দলের ওপর সীমাহীন নির্যাতন চালানো হচ্ছে। দেশকে একদলীয় শাসনের দিকে নিয়ে যাওয়া হচ্ছে।

তিনি আরো বলেন, ভয়ভীতির পরিবেশ সৃষ্টি করে জোরপূর্বক বিএনপি প্রার্থীদের বিজয় ছিনিয়ে নেয়া হয়েছে। কোনো কোনো ক্ষেত্রে বিজয়ী প্রার্থীকে পরাজিত করানোর জন্য রিটার্নিং কর্মকর্তাদের ওপর মারাত্মক চাপ সৃষ্টি করা হয়েছে। আমরা এই ফলাফল প্রত্যাখ্যান করছি।

প্রতিক্ষণ/এডি/এফটি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G