নির্বাচনে সেনাবাহিনী নিয়ে তামাশা করছে ইসি: হান্নান শাহ

প্রকাশঃ এপ্রিল ২৪, ২০১৫ সময়ঃ ৪:১৮ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:১৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

hannan-shah-bnpআসন্ন সিটি নির্বাচনে সেনা মোতায়েন ও আইন-শৃঙ্খলা বাহিনীর সমস্যদের দ্বৈত আচরণের কারণে নির্বাচনের স্বচ্ছতা ও নিরপেক্ষতা নিয়ে সংশয় প্রকাশ করেছেন বিএনপি নেতা হান্নান শাহ।

শুক্রবার মির্জা আব্বাসের বাসায় ঢাকা দক্ষিণ সিটি নির্বাচনের সার্বিক বিষয় জানাতে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে হান্নান শাহ এসব কথা বলেন।

অভিযোগ করে তিনি বলেন, সরকারের অভিলাষ পূরণে নীলনঁকশা তৈরি করা হচ্ছে। সরকারের আচার-আচরণে ৯৯ ভাগ ভোট কেন্দ্রই ঝুঁকিপূর্ণ মনে হচ্ছে।

নির্বাচনের আচরণ বিধিলঙ্গন করে সরকারদলীয় প্রার্থীদের পাশে যে সব লোকজন ঘোরাফেরা করে তাদের কোমরে অস্ত্র গোঁজা থাকে। কিন্তু নির্বাচন কমিশনের কিছুই দেখছেনা।

কিন্তু, নির্বাচনকে আমরা চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করেছি। এ থেকে পেছানোর কোন সুযোগ নেই। জনগনের ভোট দেওয়ার পরিবেশ থাকলেই আমারা বিপুল ভোটে জয়ী হবো।

তিনি আরো বলেন, ক্যান্টনমেন্ট সিটি করপোরেশনের আওতাভুক্ত নয়। নির্বাচনে সেনাবাহিনীকে দায়িত্ব পালন করতে হলে তাদের ক্যান্টনমেন্টের বাইরে আনতে হবে। সেনাবাহিনীকে ক্যান্টনমেন্টে রাখার সিদ্ধান্ত নেহায়েত ইসির ভেলকিবাজি।

সরকার ও সরকারদলীয় প্রার্থীরা নির্বাচনী দায়িত্ব পালনকারী কর্মকর্তা-কর্মচারীদের ডেকে এনে ভুঁরিভোজ করাচ্ছে। তারা তাদের বিশেষ নির্দেশনা দিচ্ছে।

তিনি আরও অভিযোগ করেন, ইসি সরকারের সঙ্গে মিলে একটি প্রহসনের নির্বাচন করতে চায়। কিন্তু আমরা তা করতে দেব না। কারণ ভোটাররা আমাদের সঙ্গে আছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, কর্নেল (অব.) শাহজাহান, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ প্রমুখ।

প্রতিক্ষন/এডি/নুর

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G