পুরো দেশ জুড়ে শুধু চুরি আর ঘুষ ছাড়া কিছু নেই-মির্জা ফকরুল

প্রকাশঃ নভেম্বর ৫, ২০২২ সময়ঃ ৫:০৭ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৭:১৬ অপরাহ্ণ

বরিশাল প্রতিনিধি

‘পুরো দেশ জুড়ে শুধু চুরি আর ঘুষ ছাড়া কিছু নেই’- এমন বন্তব্যই করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর। বিকেলের পর শুরু হয় বরিশালে বিএনপির মহা-সমাবেশ।

অন্যান্য বিভাগীয় শহরের মতো ধারাবাহিকতা বজায় রেখে বিএনপির নেতারা বরিশালের সমাবেশেও মঞ্চে দুইটি চেয়ার খালি রেখেছে। খালি চেয়ার দুইটির একটিতে বেগম খালেদা জিয়ার নাম লেখা ব্যানার আর আরেকটিতে তারেক জিয়ার ছবি রাখা ছিল। এভাবে শুরু হয়েছে বিএনপির বরিশাল বিভাগীয় সমাবেশ। প্রত্যেক সমর্থকের হাতে একটি লাল কার্ড দেখা গেছে। নেতারা বলেছেন, এই লাল কার্ড আওয়ামী লীগের জন্য।

মির্জা ফকরুল ইসলাম আলমগী সমাবেশে বলেন, ‘প্রধানমন্ত্রী তো বলেছিলেন ঘরে ঘরে চাকুরী দিনে! কৈ দিয়েছে? হাঁ দিয়েছে তবে সেটা তার দলের লোকদের এবং ২০ লাখ টাকা ঘুষ নিয়ে। বিদ্যুৎ কোথায়? বিদ্যুৎ-র না-কি অভাব হবে না। আমি বরিশাল এসেও দেখলাম বিদ্যুৎ ৮-১০ বার এলো আর গেল। বিদ্যুৎ-র নামে শত শত কোটি টাকা চুরি হয়েছে। এখন বলছে বৈশ্বিক পরিস্থিতির কথা। রিজার্ভ নেই। বিদেশে টাকা পাচার করে বাড়ী বানানোর সময় এ কথা মনে ছিল না? আজ যারা মার খাচ্ছে, তারাই আবার মামলার আসামী হচ্ছে! এটাই তো বাস্তবতা। কোন অবস্থাতেই বিএনপি এই সরকারের অধীনে নির্বাচন করবে না। আমরা তত্ববধায়ক সরকারের দাবী থেকে পেছনে হটব না।’

বেলা ৩টায় প্রধান অতিথিসহ স্থায়ী কমিটির নেতৃবৃন্দ মঞ্চে আসেন। তবে সভামঞ্চের মাঝের দুইটি চেয়ার বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্য খালি রাখা হয়েছে। বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাড. বিলকিস জাহান শিরীন প্রতিক্ষণ ডটকমকে বলেন, “সরকারের কোনো বাধাই কাজে আসেনি। মাঠ নেতা-কর্মীসহ সাধারণ মানুষে পরিপূর্ণ হয়ে গেছে। সাধারণ মানুষ ও নেতা- কর্মীরা হেটে, ভ্যান, রিকশা চড়ে, ট্রলার, নৌকা, মাছ ধরা নৌকা ও লঞ্চে সমাবেশ স্থলে এসে পৌঁছেছেন।”

 

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G