পেট ব্যথা দূর করার ৫টি সহজ উপায়

প্রকাশঃ জুলাই ২০, ২০১৫ সময়ঃ ৬:৫৫ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:৫৩ পূর্বাহ্ণ

প্রতিক্ষণ ডেস্ক

পেটযে কেউ ভুগতে পারেন পেটে ব্যথার সমস্যায় । সেটা যে কোনো কারণেই হতে পারে। কারণ যেটাই হোক না কেন পেটে ব্যথা খুবই যন্ত্রণাদায়ক সমস্যা। একবার শুরু হলে থামতে চায় না সহজে। তবে এই পেটে ব্যথা দূর করতে ভুলেও ডাক্তারের পরামর্শ ছাড়া ঔষধ খেয়ে ফেলবেন না। এতে বরং আপনার ক্ষতিই হবে। এর চাইতে কিছু ঘরোয়া প্রাকৃতিক উপায়ে এই সমস্যার সমাধানের পথ বেঁছে নিন। আজকে জেনে নিন পেটে ব্যথার মতো সমস্যা দূরে রাখার কয়েকটি দারুণ কিছু সমাধান যা আপনাকে ভালো রাখবে চিরকাল। জেনে নিন সেই সব খুব সহজ উপায়গুলো।

১) হজম সমস্যা এবং অরুচি জনিত পেটে ব্যথা

আদা স্লাইস করে কেটে নিন। এরপর লেবুর রসে লবন মিশিয়ে তাতে আদা ডুবিয়ে রাখুন খানিকক্ষণ। এরপর এই আদা রোদে শুকিয়ে নিন। প্রতিবেলা খাবার পর এই আদা খেলে পেটে ব্যথা দূর হবে চিরকালের মতো।

২) অ্যাসিডিটি ও গ্যাসের জ্বালাপোড়ার ব্যথা

২০ টি কিশমিশ ১ গ্লাস পানিতে ভিজিয়ে রাখুন সারারাত। সকালে উঠে কিশমিশগুলো পিষে খেয়ে নিন খালি পেটে। এতে পেট ঠাণ্ডা হবে এবং অ্যাসিডিটি ও গ্যাসের জ্বালাপোড়ার ব্যথা থেকে দূরে থাকতে পারবেন।

৩) ডায়রিয়া ও ডিসেন্ট্রি জনিত ব্যথা

১ কাপ পরিমাণে বেদানার রস প্রতিদিন ২ বার পান করুন। এতে পেটে ব্যথা তো দূর হবেই সেই সাথে দূর হবে ডায়রিয়ার সমস্যা।

৪) কোষ্ঠকাঠিন্যের সমস্যার কারণে পেটে ব্যথার সমস্যা

১ চা চামচ ত্রিফলা কুসুম গরম পানিতে মিলিয়ে প্রতিরাতে ঘুমানোর আগে পান করুন। এতে কোষ্ঠকাঠিন্যের সমস্যা দূর হবে। এবং পেটে ব্যথার সমস্যা এমনকি গ্যাস, অ্যাসিডিটির সমস্যা থেকেও রেহাই দেবে।

প্রতিক্ষণ/এডি/তাফসির

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G