যুক্তরাষ্ট্র কংগ্রেসকে চিঠি দিল বিএনপি

প্রকাশঃ ফেব্রুয়ারি ১৯, ২০১৫ সময়ঃ ১১:৫৫ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১১:৫৫ পূর্বাহ্ণ

ডেস্ক, প্রতিক্ষণ ডট কম

USA-BNPবিরোধী দলের উপর দমন-পীড়ন, হত্যা, খুন, গুম বন্ধ এবং নির্দলীয়, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে বাংলাদেশে গণতন্ত্র পুনরুদ্ধারের দাবি জানিয়ে মিশিগান বিএনপির পক্ষ থেকে কংগ্রেস-ওমেন ব্র্যান্ডা লরেন্সের কাছে স্বারকলিপি ও চিঠি প্রদান করা হয়েছে।

গতকাল বুধবার কংগ্রেস-ওমেন ব্র্যান্ডা লরেন্সের স্থানীয় সাউথফিল্ড অফিসে সকাল সাড়ে ১০টায় সাক্ষাৎ করে ব্র্যান্ডা লরেন্সের কাছে বাংলাদেশের বর্তমান পরিস্থিতি তুলে ধরেন মিশিগান বিএনপির নেতারা।

স্মারকলিপিতে অভিযোগ করা হয়, গত বছরের ৫ জানুয়ারি যে প্রহসনের নির্বাচন হয়েছে তাতে দেশের ৯০ ভাগ মানুষেরই কোনো সমর্থন ছিল না। কিন্তু তারপরও আওয়ামী লীগ জোরপূর্বক ক্ষমতায় বসে খুন-গুমের রাজত্ব কায়েম করেছে।

এরইমধ্যে বিরোধী দলের নেতাকর্মী ও সমর্থকসহ প্রায় ৫০ হাজারেও বেশি মানুষকে তারা বিনা মামলায় জেলে পুরেছে। সরকারের অন্যায় অপরাধের বিরুদ্ধে কথা বললেই তাদেরকে ক্রসফায়ারে দেয়া হচ্ছে।

স্মারকলিপিতে ও চিঠিতে বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধারে যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক কমিউনিটিকে এগিয়ে আসার আহ্বান জানানো হয়।

এসময় উপস্থিত ছিলেন মিশিগান বিএনপির সভাপতি দেওয়ান আকমল চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি মো. নওশের আলম, সাধারণ সম্পাদক সেলিম আহমদ, সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল করিম তুহিন, কার্যকরী সদস্য সৈয়দ মোসারফ হোসেন লিটু, সাহাদৎ হোসেন মিন্টু, আলী ওয়াসিমুজ্জামান চৌধুরী রনি প্রমুখ।

প্রতিক্ষণ/এডি/রাজু

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G