রমজানের চাঁদ দেখা গেছে, কাল থেকে শুরু রোজা

প্রকাশঃ জুন ৬, ২০১৬ সময়ঃ ৭:২৭ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৭:২৭ অপরাহ্ণ

প্রতিক্ষণ ডেস্কঃ

tmpphpcpAe9R

“রমজান মাস, এতে নাজিল হয়েছে আল-কুরআন, যা মানুষের দিশারি এবং স্পষ্ট নিদর্শন ও সত্যাসত্যের পার্থক্যকারী।” (সূরা বাকারাঃ ১৮৪)

বাংলাদেশের আকাশে দেখা গেছে পবিত্র রমজান মাসের চাঁদ। ফলে আগামীকাল মঙ্গলবার থেকে শুরু হতে যাচ্ছে সিয়াম সাধনার মাস মাহে রমজান। অবশ্য ইসলামি চান্দ্রমাসের নিয়মানুযায়ী আজ সন্ধ্যা থেকেই শুরু হয়েছে বিশ্বজোড়া মুসলমানদের আকাঙ্ক্ষিত মাস, পবিত্র মাস মাহে রমজান। আজ সন্ধ্যায় ফেনীতে রমজানের চাঁদ দেখা যায় বলে নিশ্চিত করেন ফেনীর জেলা প্রশাসক মীর আমিরুল আহসান।

মীর আমিরুল আহসান জানান, অতিরিক্ত জেলা প্রশাসক জালাল সাইফুর রহমানের নেতৃত্বে গঠিত জেলা চাঁদ দেখা কমিটির তত্ত্বাবধানে ফেনীর আকাশে চাঁদ দেখার বিষয়টি নিশ্চিত হয়। পরে জেলা প্রশাসন থেকে মঙ্গলবার থেকে রোজা পালনের ঘোষণা দেয়া হয়।

ইসলামী বিধান অনুযায়ী, রমজানের চাঁদ দেখা যাওয়ায় আজ সোমবার রাতে সেহরি খেয়ে আগামীকাল রোজা রাখবেন ধর্মপ্রাণ মুসলমানেরা। আজ সেহরির শেষ সময় রাত ৩টা ৮ মিনিট। এছাড়া আজ সোমবার রাতেই এশার নামাজের পর থেকে তারাবির নামাজ শুরু হবে। এ উপলক্ষে মসজিদে মসজিদে তারাবি নামাজ আদায়ে বিভিন্ন প্রস্তুতিমূলক কাজ এরই মধ্যে সম্পন্ন হয়েছে।

প্রতিক্ষণ পরিবারের পক্ষ থেকে সবাইকে মাহে রমজানের শুভেচ্ছা।

 

 

প্রতিক্ষণ/এডি/সাদিয়া

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G