সময় বৃদ্ধির দাবি শত নাগরিক কমিটির

প্রকাশঃ মার্চ ২৫, ২০১৫ সময়ঃ ৬:১১ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১০:২৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, প্রতিক্ষণ ডটকম:

soto nagorikনির্বাচন কমিশনের (ইসি) কাছে ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের দুই দিন সময় বৃদ্ধিসহ ছয় দফা দাবি জানিয়েছে ড. এমাজউদ্দীন আহমদের নেতৃত্বে বিএনপি সমর্থক শতদল নাগরিক কমিটির প্রতিনিধি দল।

বুধবার বিকেলে প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দিনের কার্যালয়ে সাক্ষাৎ শেষে তারা সাংবাদিকদের কাছে এতথ্য জানান।

এসময় তারা জানান, নির্বাচন কমিশন তাদের দাবি পূরণে সাধ্য মতো চেষ্টা করবে বলে আশ্বস্ত করেছেন।

ড: এমাজউদ্দিন আহমেদ জানান, আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে সবার অংশগ্রহণ ও সুষ্ঠু পরিবেশের স্বার্থে সব রাজনৈতিক দলের অফিস খুলে দেওয়ার দাবি জানাচ্ছি।

তিনি বলেন, নির্বাচনের জন্য প্রার্থী হতে ইচ্ছুক এমন ব্যক্তিদের মধ্যে যাদের ৫৪ ধারার মামলায় আটক আছেন তাদের মুক্তি দাবি করা হয়েছে।

সকল প্রার্থীদের হলফনামার তথ্য যেন জনসম্মুখে প্রকাশ করা হয় সে বিষয়েও নির্বাচন কমিশনে দাবি জানানো হয়েছে বলে জানান ঢাবির এই সাবেক ভিসি।

এর আগে বিকেল ৩ টা ৪০ মিনিটে ঢাকা সিটি করপোরেশন নির্বাচন নিয়ে কথা বলতে নির্বাচন কমিশন সচিবালয়ে পৌঁছে বিশিষ্ট নাগরিকদের সংগঠন ‘শত নাগরিক কমিটি’।

ছয় সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদ।

প্রতিনিধি দলের অপর সদস্যরা হলেন- বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও সুপ্রীম কোর্ট বার আইনজীবী সমিতির সভাপতি খন্দকার মাহবুব হোসেন, শত নাগরিক কমিটির সদস্য সচিব ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি কবি আবদুল হাই শিকদার, অধ্যাপক মাহবুবুল্লাহ, ড. জাফরুল্লাহ ও আইনজীবী ফাহিমা নাসরিন মুন্নী।

প্রতিক্ষণ/এডি/এনাম

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G