সাজা খাটলেন ডা.জাফরুল্লাহ

প্রকাশঃ জুন ১০, ২০১৫ সময়ঃ ৪:৪০ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:৪০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

Zafarullahআদালত অবমাননার অভিযোগে এক ঘন্টা সাজা খেটেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। তবে তিনি জরিমানা দিতে অস্বীকৃতি জানিয়েছেন। বুধবার দুপুর ১২টা ৫০ মিনিটে আদালতের কাঠগড়ায় উঠে টানা এক ঘণ্টা দাঁড়িয়ে থেকে এ সাজা খাটেন তিনি।

ডেভিড বার্গম্যানকে শাস্তি দেয়ার বিষয়ে বিবৃতি দেওয়ায় জাফরুল্লাহকে বুধবার এ দণ্ড দেন বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২।

একইসঙ্গে তাকে পাঁচ হাজার টাকা জরিমানাও করেন আদালত। জরিমানা না দিলে এক মাসের কারাদণ্ড ভোগ করতে হবে তাকে। জরিমানার ব্যাপারে তিনি উচ্চ আদালতে যাবার কথা জানান সাংবাদিকদের।

এছাড়া এ অভিযোগে অন্য ২২ জনকে সতর্ক করে অব্যাহতি দিয়েছেন আদালত।

অন্যরা হলেন- অধ্যাপক আনু মুহাম্মদ, শিরিন হক, আলী আহম্মেদ জিয়া উদ্দিন, সিআর আবরার, লুবনা মারিয়াম, মুক সাথী, তিত্রা আলী, দেলোয়ার খোকন, মাসুদ খান, জিয়াউর রহমান, জরিনা নাহার কবির, ফরিদা আক্তার, বিনা ডি কষ্টা, আফসান চৌধুরী, রেহনুমা আহমেদ, শহীদুল আলম, শবনাম নাদিয়া, মাহমুদ রহমান, নাসরিন সিরাজ এ্যানি, আনুশে আনাদিল, হানা শামস আহমেদ ও লিছা গাজী।

গত বছরের ২ ডিসেম্বর সাংবাদিক ডেভিড বার্গম্যানকে আদালত অবমাননার অভিযোগে পাঁচ হাজার টাকা জরিমানা করেন ট্রাইব্যুনাল। একই সঙ্গে অনাদায়ে তাকে সাত দিনের কারাদণ্ডের আদেশও দেয়া হয়। এরপর তার সাজার বিষয়ে উষ্মা প্রকাশ করে বিবৃতি দেন এসব বিশিষ্ট নাগরিক।

 

 

প্রতিক্ষণ/এডি/নির্ঝর

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

September 2024
S S M T W T F
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
20G