সৌদি আরব সফরে পাকিস্তানের সেনাপ্রধান

প্রকাশঃ জানুয়ারি ৮, ২০২৩ সময়ঃ ১০:২৩ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১০:২৩ পূর্বাহ্ণ

অর্থনৈতিক মন্দা কাটাতে পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল আসিফ মুনির সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাতে সফরে গেছেন। কারণ পাকিস্তান এখন পঙ্গু অর্থনৈতিক সংকটের মুখোমুখি।

পাকিস্তানের নতুন সেনাপ্রধান উপসাগরীয় রাজ্যে তার প্রথম সরকারী সফরে প্রতিরক্ষা মন্ত্রী সহ শীর্ষ সৌদি কর্মকর্তাদের সাথে আলোচনা করেছেন। কারণ দক্ষিণ এশিয়ার দেশটি চরম অর্থনৈতিক সংকটের মুখোমুখি হয়েছে।

জেনারেল সৈয়দ আসিম মুনীর নভেম্বরে সেরাপ্রধানের দায়িত্ব গ্রহণ করেছেন। এটা তার প্রথম বিদেশ সফর,  প্রায় এক সপ্তাহের সফরে তিনি সংযুক্ত আরব আমিরাতও যাবেন।

সেনাবাহিনীর মিডিয়া ইন্টার-সার্ভিস পাবলিক রিলেশন্স (আইএসপিআর) জানিয়েছে, “সিওএএস উভয় ভ্রাতৃপ্রতিম দেশের সিনিয়র নেতৃত্বের সাথে দেখা করবেন। পারস্পরিক স্বার্থ, সামরিক-সামরিক সহযোগিতা এবং দ্বিপাক্ষিক সম্পর্কের বিষয়ে আলোচনা করবেন। পাক সেনাবাহিনীর উইং এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, জেনারেল মুনির বৃহস্পতিবার রাজধানী রিয়াদে সৌদি প্রতিরক্ষামন্ত্রী প্রিন্স খালিদ বিন সালমান বিন আবদুল আজিজের সাথে সামরিক সহযোগিতা নিয়ে আলোচনা করেছেন।

যুবরাজ খালিদ বিন সালমান টুইট করেছেন, “আমরা আমাদের ভ্রাতৃপ্রতিম দেশগুলির মধ্যে কৌশলগত অংশীদারিত্বের উপর জোর দিয়েছি। দ্বিপাক্ষিক সামরিক ও প্রতিরক্ষা সম্পর্ক পর্যালোচনা করেছি এবং আমাদের সহযোগিতা জোরদার করার উপায় নিয়ে আলোচনা করেছি।”

সূত্র : আল-জাজিরা

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G