হরতাল দিচ্ছে বিএনপি!

প্রকাশঃ আগস্ট ৩১, ২০১৫ সময়ঃ ৯:০৬ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:৩১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

bnpআবারো হরতাল কর্মসূচীতে যাচ্ছে বিএনপি। গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদে আবারও হরতাল কর্মসূচী ঘোষণা করার পরিকল্পনা করছে বিএনপি । তার আগে শান্তিপূর্ণ কর্মসূচী পালন করতে চায় দলটি। শান্তিপূর্ণ কর্মসূচীতে সরকার বাঁধা দিলেই হরতালের মতো কঠোর কর্মসূচী দিয়ে মাঠে সক্রিয় হওয়ার চিন্তা করছেন তারা।

রোববার রাতে বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত ২০ দলের বৈঠকে এরকম আলোচনা হয়েছে বলে জানা গেছে। বৈঠকে সভাপতিত্ব করেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

জোটের শীর্ষ নেতারা হরতাল, অবরোধ, মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচীর মতো নরম ও গরম কর্মসূচীর পরামর্শ দিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে।

বৈঠক শেষে লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমদ বলেন, জনস্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে বৈঠকে আলোচনা হয়েছে যা সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে সোমবার জানানো হবে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, কর্মসূচীর বিষয়ে কোনো সিদ্ধান্ত না হলেও কর্মসূচী আসবে। বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান বলেন, সারাবিশ্বে যেখানে তেলের দাম কমেছে সেখানে কীভাবে গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ানোর সিদ্ধান্ত সরকার নিয়েছে। হঠাৎ করে গ্যাস ও বিদ্যুতের দাম বাড়িয়ে সরকার জনদুর্ভোগ সৃষ্টি করছে।

তিনি বলেন, সরকারের এসব সিদ্ধান্তের প্রতিবাদে অল্প সময়ের মধ্যেই কর্মসূচী ঘোষণা করবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। জোটের এই নেতা জানান, ২০ দলীয় জোট শান্তিপূর্ণ কর্মসূচীতে বিশ্বাস করে। তাই প্রথমে শান্তিপূর্ণ কর্মসূচী ঘোষণা করা হবে। শান্তিপূর্ণ কর্মসূচীতে বাধা এলে তার উপর ভিত্তি করে হরতালসহ পরবর্তী কঠোর কর্মসূচী ঘোষণা করা হবে।

বৈঠকে উপস্থিত ছিলেন বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম, জামায়াতে ইসলামীর কর্মপরিষদ সদস্য আব্দুল হালিম, জাতীয় পার্টির (কাজী জাফর) ফজলে রাব্বী চৌধুরী, ইসলামী ঐক্য জোটের চেয়ারম্যান মাওলানা আব্দুল লতিফ নেজামী, জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) প্রধান শফিউল আলম প্রধান, ন্যাশনাল আওয়ামী পার্টির (ভাসানী) চেয়ারম্যান আজহারুল ইসলাম চৌধুরী, বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি) চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) চেয়ারম্যান জেবেল রহমান গানী, বাংলাদেশ মুসলিম লীগের সভাপতি এইচ এম কামরুজ্জামান খান, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি) চেয়ারম্যান খন্দকার গোলাম মোর্তুজা, খেলাফত মজলিশের মাওলানা ইসহাক, ইসলামিক পার্টির চেয়ারম্যান ব্যারিস্টার সায়েদুল হাসান, পিপলস লীগের সভাপতি গরীবে নেওয়াজ, সাম্যবাদী দলের চেয়ারম্যান সাঈদ আহমেদ প্রমূখ।

 

 

প্রতিক্ষন/এডমি/এফজে

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G