অক্টোবরে বিএনপি’র ৬ষ্ঠ ‘কাউন্সিল’

প্রকাশঃ জুন ১, ২০১৫ সময়ঃ ৫:৩৩ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:৩৩ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট, প্রতিক্ষণ ডটকম:

Bangladesh_Nationalist_Party-copyআগামী অক্টোবরে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিএনপি’র ৬ষ্ঠ জাতীয় কাউন্সিল। দলের নীতিনির্ধারণী পর্যায়ের নেতারাই দিলেন এমন স্পষ্ট আভাস।

নির্বাচন পরবর্তী বাস্তবতা বিবেচনায় নিয়ে এখন দলকে সাংগঠনিকভাবে শক্তিশালী করতে উদ্যোগী দলটি। এ লক্ষ্যে আগামী অক্টোবরে ৬ষ্ঠ জাতীয় কাউন্সিল করতে চায় বিএনপি।

এই কাউন্সিলেই মির্জা ফখরুল ইসলাম আলমগীর পেতে যাচ্ছেন পূর্ণাঙ্গ মহাসচিবের দায়িত্ব।আর ফখরুলের পাশাপাশি ত্যাগী, পরিশ্রমী ও নির্যাতনের শিকার নেতাদের মূল্যায়ন করা হবে বলেও জানান তারা।

বিএনপি চেয়াপারসনের উপদেষ্টা খন্দকার মাহবুব হোসেন বলেন, অক্টোবরে কাউন্সিল মিটিং হবে। যারা আন্দোলনের ভূমিকায় আছেন তাদের মূল্যায়ন করা হবে। যারা কারাভোগ করছেন তারাও মূল্যায়নের যোগ্য।

বিএনপি’র অরেক নেতা আব্দুল্লাহ আল নোমান বলেন, অনেকেই পরামর্শ দিয়েছেন নতুনভাবে সংগঠিত হওয়ার জন্য। আমরা নবীন-প্রবীণ মিলিয়েই নেতৃত্ব তৈরি করবো।

এর আগে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র ৫ম ও সর্বশেষ জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হয় ২০০৯ সালের ৮ই ডিসেম্বর। ওই কাউন্সিলে মহাসচিবের দায়িত্ব পান খন্দকার দেলোয়ার হোসেন। তাঁর মৃত্যুর পর ২০১১ সালের মার্চে দলের ভারপ্রাপ্ত মহাসচিবের দায়িত্ব দেয়া হয় মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে। দলের গঠনতন্ত্রে তিন বছর পর পর কাউন্সিল অনুষ্ঠানের বাধ্যবাধকতা থাকলেও তা করতে পারেনি বিএনপি।

কাউন্সিল অনুষ্ঠানের পর পদ-পদবি প্রাপ্তি-অপ্রাপ্তির হিসাব নিয়ে যাতে নেতাকর্মীদের মাঝে অসন্তোষ ছড়িয়ে না পড়ে, সেদিকেও লক্ষ্য রাখছেন দলের নীতি নির্ধারকরা।

এছাড়া্, মির্জা ফখরুলকে মহাসচিব করার ব্যাপারে মাঠ পর্যায়ের নেতাকর্মীদেরও দাবি রয়েছে বলে জানালেন এই নেতারা। এ কারণেই তারা বিশেষ গুরুত্ব দিচ্ছেন বিষয়টিকে। প্রায় ৬ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে এ কাউন্সিল।

প্রতিক্ষণ/এডি/জহির

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G