অ্যামনেস্টি বিএনপির পেইড সংগঠন: কামরুল

প্রকাশঃ জানুয়ারি ২৩, ২০১৫ সময়ঃ ৬:০২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৬:০২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, প্রতিক্ষণ ডটকম:

kamrul 3আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা ‘অ্যামনেস্টি ইন্টারন্যাশনালকে’ বিএনপির বেতনভুক্ত বা পেইড সংগঠন বলে আখ্যায়িত করেছেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম।

সংগঠনটির তীব্র সমালোচনা করে খাদ্যমন্ত্রী বলেন, “অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল সরকারকে বলেছে বিরোধী দলের নেতাদের গ্রেফতার না করার জন্য। কিন্তু আজকে বিএনপি জামায়াত যেভাবে মানুষ হত্যা করছে, নাশকতা করছে তার বিরুদ্ধে তারা কিছু বলেনি।

এই সংগঠনগুলো বিএনপির পেইড (বেতনভুক্ত) সংগঠন।” সংগঠনটি সরকারের বিরুদ্ধে অবস্থান নিয়ে বাংলাদেশের মানুষকে বিভ্রান্ত করছে বলেও অভিযোগ তোলেন কামরুল ইসলাম।

শুক্রবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টি’র এক আলোচনা সভায় কামরুল এসব কথা বলেন।

রাজনীতির নামে জ্বালাও, পোড়াও, নৈরাজ্যের সৃষ্টি ও বিশ্ব ইজতেমাকে পিকনিকের সঙ্গে তুলনা করার প্রতিবাদে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

বিএনপির সঙ্গে আলোচনা নাকচ করে দিয়ে মন্ত্রী বলেন, ‘আন্দোলনের নামে যারা মানুষ পুড়িয়ে হত্যা করছে, তাদের সঙ্গে কোনো আলোচনাই হতে পারে না।’ তিনি বিএনপিকে সন্ত্রাস বন্ধের আহ্বান জানান।

বাসে-গাড়িতে আগুন-পেট্রোল বোমা মেরে মানুষ হত্যার প্রতিবাদ জানিয়ে খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন, পশু ছাড়া এত নির্মম কাজ আর কেউ করতে পারে না। বিএনপি ধ্বংসাত্মক কর্মকাণ্ডের মাধ্যমে নিজেদেরই ধ্বংস করছে।

বিএনপি নেতাদের  প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘বিএনপিতে অনেক শুভবুদ্ধির নেতা আছেন। খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি ও জামায়াত যেসব কর্মকাণ্ড চালাচ্ছে, এজন্য বিএনপিকে পরিত্যাগ করুন।’

ইউনাইটেড ইসলামী পার্টি’র চেয়ারম্যান মাওলানা ইসমাইল হোসেনের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন আখতারুজ্জামান, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আমিনুল ইসলাম ও মুফতি শহিদুল্লাহ প্রমুখ।

প্রতিক্ষণ/এডি/বেদেনা

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G