আগামীকাল দেশব্যাপী জামায়াতের হরতাল

প্রকাশঃ জুন ১৬, ২০১৫ সময়ঃ ১২:৩৩ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:৩৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

Hartal-22মানবতাবিরোধী অপরাধের মামলার আপিলের রায়ে জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের মৃত্যুদণ্ড বহাল রাখার প্রতিবাদে আগামীকাল বুধবার দেশব্যাপী ২৪ ঘন্টার হরতাল কর্মসূচি ঘোষণা করেছে জামায়াতে ইসলামী।

মঙ্গলবার সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে হরতালের বিষয়টি নিশ্চিত করে দলটি।

এর আগে মুজাহিদের ভাই ও ফরিদপুর জেলা জামায়াতের নায়েবে আমির আলী আহসান মোহাম্মদ খালেছ বলেন, বুধ ও বৃহস্পতিবার দু’দিনের হরতাল কর্মসূচি আসছে। পরে জামায়াতের বিবৃতিতে বুধবার সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত টানা ২৪ ঘণ্টার হরতাল কর্মসূচির ঘোষণা দেয়া হয়।

মুজাহিদসহ যুদ্ধাপরাধের দায়ে দণ্ডপ্রাপ্ত ও বিচারাধীন সব জামায়াত নেতার মুক্তি দাবি করা হয় বিবৃতিতে। বিবৃতিতে জামায়াতের ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ ঘোষিত কর্মসূচি শান্তিপূর্ণভাবে সফল করতে দলের সব নেতাকর্মীসহ দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানান। তবে অ্যাম্বুলেন্স, লাশবাহী গাড়ি, হাসপাতাল, ফায়ার সার্ভিসের গাড়ি হরতালের আওতামুক্ত থাকবে বলে জানানো হয় বিবৃতিতে।

উল্লেখ্য, মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদের আপিলের চূড়ান্ত রায়ে ফাঁসির আদেশ বহাল রাখে হাইকোর্ট।

আজ সকালে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে আপিল বিভাগের চার সদস্যের বেঞ্চ এ রায় দেন। বেঞ্চের অন্য সদস্যরা হলেন বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। এর আগে গতকাল দুপুরের পর আপিল বিভাগের কার্যতালিকায় রায়ের জন্য মামলাটি এক নম্বরে রাখা হয়েছিল।

প্রতিক্ষণ/এডি/জহির

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G