ইলেক্ট্রিক বয় দীপক!

প্রকাশঃ এপ্রিল ২৯, ২০১৬ সময়ঃ ৫:৩৮ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:৩৮ অপরাহ্ণ

সিফাত তন্ময়

Electric_boy_dipok_protikhon.com

যদি বলা হয় বিদ্যুত পরিবাহিত হচ্ছে এমন একটি খোলা তারে আপনাকে হাত দিতে হবে! কি ভয় পেয়ে গেলেন তো?? পাওয়ার ই কথা কারণ বিজ্ঞান বলে মানুষের শরীর বিদ্যুৎ পরিবাহী । কিন্তু বিজ্ঞান এবং নিয়মকে উড়িয়ে দিয়ে নতুন এক বিস্ময়তার জন্ম দিয়েছে ১৬ বছরের বালক “ইলেক্ট্রিক বয় দীপক”; হ্যাঁ যার কাছে ১১ হাজার বিদ্যুতের ভোল্ট খুবই সামান্য ব্যাপার, যেকোন পরিমানে বিদ্যুৎ থাকা তার সে জিহ্বায় লাগাতে পারে।

শুধু তাই নয় একসঙ্গে পাঁচশো পরিবারে বিদ্যুৎ সংযোগ দেয়া হয় যে তারের মাধ্যমে সেটাও প্রতিরোধ করতে পারে দীপকের শরীর ।তিন বছর আগে দীপকদের বাসার হিটারটি নষ্ট হয়ে গিয়েছিল। অনেকদিন তার মা হিটারটি ঠিক করার কথা বলছিলেন। ইলেক্ট্রিশিয়ানের কাছে নিয়ে যাবার মতো টাকা নেই তাই মা দীপককেই বললেন হিটারটি ঠিক করার চেষ্টা করতে। হিটার সারার সময় এক অদ্ভুত ব্যাপার আবিষ্কার করে দীপক।

বিদ্যুতের তার হাতে লাগলেও তা শক করছে না দীপককে। কতটুকু বিদ্যুত্ তার শরীরের মধ্য দিয়ে প্রবাহিত হলে সে সহ্য করতে পারবে তা জানার জন্য একদিন গ্রামে বিদ্যুতের খুটি বেয়ে ওপরে উঠে ১১ হাজার ভোল্টের তার স্পর্শ করে সে। খুটি বেয়ে ওপরে উঠে গেল এবং ১১ হাজার ভোল্টের বিদ্যুতের তার ধরে নাড়াচাড়া করতে লাগলো দিপক। এত উচ্চ ভোল্টেজের তারের ৫ মিটার দূরেও যদি কেউ দাঁড়ায় তাহলে তার আর বেঁচে থাকার কথা নয়। কিন্তু ১৬ বছর বয়সী এই বিস্ময় বালকের কিছু হচ্ছে না।

আর তারপর আবিষ্কার হয় দীপক যে কোনো ভোল্টের বিদ্যুৎ সহ্য করা ক্ষমতা রাখে।  চিকিৎসকরা দীপকের রক্ত নিয়ে অনেক পরীক্ষা-নিরীক্ষা চালান।  কিন্তু তার মধ্যে কোনো ব্যতিক্রম কিছু ধরতে পারেন না। বরং সবকিছু স্বাভাবিক রয়েছে বলে জানান।

 

প্রতিক্ষণ/এডি/এস. টি.

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

September 2024
S S M T W T F
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
20G