এক মামলায় জামিন পেলেন গয়েশ্বর

প্রকাশঃ মে ৬, ২০১৫ সময়ঃ ৪:৪৫ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:৩৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি

20092012125158pmgogesher_condro_royতুরাগ থানায় নাশকতার অভিযোগে দায়ের করা মামলায় হাইকোর্ট থেকে অন্তঃবর্তিকালীন জামিন পেলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। একই সাথে কেন তাকে স্থায়ী জামিন দেয়া হবে তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. রেজাউল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বুধবার এ আদেশ দেন।

আদালতে গয়েশ্বরের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী। তাকে সহযোগিতা করেন ব্যারিস্টার দেবাশিস রায়। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফজলুর রহমান খান।

এর আগে গত বছরের ২৬ ডিসেম্বর পুলিশ বাদি হয়ে নাশকতার অভিযোগ এনে গয়েশ্বর চন্দ্র রায়কে এক নম্বর আসামি করে একটি মামলা দায়ের করে। ওই দিনই তাকে গ্রেপ্তার করে পুলিশ। বর্তমানে গয়েশ্বর চন্দ্র রায় কারাগারে আছেন। হরতাল-অবরোধে নাশকতার অভিযোগে তার বিরুদ্ধে রমনা, শাহবাগ ও পল্টন থানায় তিনটি মামলা হয়েছে।

গয়েশ্বরের আইনজীবী অ্যাডভোকেট নিতাই রায় প্রতিক্ষনকে বলেন, ‘আদালতে আমরা বলেছি নাশতকার অভিযোগে গয়েশ্বরের বিরুদ্ধে এ মামলায় সুনির্দিষ্ট কোনো অভিযোগ নেই। তিনি একজন জ্যেষ্ঠ রাজনীতিবিদ। কাজেই হরতাল-অবরোধে নাশকতার সঙ্গে তিনি জড়িত থাকতে পারেন না। তখন শুনানি শেষে আদালত তাকে এ মামলায় অন্তঃবর্তিকালীন জামিন দেন।

প্রতিক্ষণ/এডি/আলম

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G