এগিয়ে যাবে বাঙালি জাতি: প্রধানমন্ত্রী

প্রকাশঃ আগস্ট ১৩, ২০১৫ সময়ঃ ৮:১১ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:১১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

seikh hasi nahপ্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ঘাতকেরা ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করতে পারলেও তার আদর্শকে হত্যা করতে পারেনি। ভবিষ্যতেও আর পারবে না। বাঙালি জাতি মাথা উঁচু করে দাঁড়িয়েছে। বাঙালি জাতি এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে।

বৃহস্পতিবার বিকেলে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় ‘চিত্রগাঁথায় শোকগাঁথা’ শীর্ষক ছবি প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব বলেন।

প্রধানমন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধু হত্যার পর ২১ বছর বঙ্গবন্ধুর নাম নেওয়া যেত না। মুক্তিযুদ্ধের নাম নেওয়া যেত না। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল বাঙালি জাতিকে শোষণ-বঞ্চনা থেকে মুক্ত করা। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত দেশ গড়া। বঙ্গবন্ধুর সে স্বপ্নের পথে দেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ একদিন উন্নত-সমৃদ্ধ হয়ে বিশ্ব সভায় মর্যাদার আসনে বসবে।

শেখ হাসিনা বলেন, ১৫ আগস্ট আমরা যে কেবল জাতির পিতাকে হারিয়েছি তা নয়, এ হত্যাকাণ্ডের মধ্যদিয়ে বাংলাদেশের মুক্তিযুদ্ধের চেতনা ভূলুণ্ঠিত হয়েছে। এরপর সংবিধান পরিবর্তন করা হয়। যুদ্ধাপরাধীদের বিচার বন্ধ করে দেওয়া হয় এবং ইতিহাসও বিকৃত করা হয়।

প্রধানমন্ত্রী বলেন, একটি জাতিকে গড়ে তুলতে গৌরবের ইতিহাস জানতে দিতে হবে। এ ধরনের আয়োজনের মাধ্যমে শিক্ষার্থী, শিশু-কিশোররা স্বাধীনতা যুদ্ধের জন্য জাতির ত্যাগ-তিতীক্ষার কথা জানতে পারবে।

বঙ্গবন্ধুর ৪০তম শাহাদত বার্ষিকী উপলক্ষে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এ প্রদর্শনীর আয়োজন করেছে। বঙ্গবন্ধুর ছবি নিয়ে এ প্রদর্শনীর আয়োজন করায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হককে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রতিক্ষণ/এডি/তাফসির

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G