কঠোর নিরাপত্তায় কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম

প্রকাশঃ এপ্রিল ২৭, ২০১৫ সময়ঃ ৬:১১ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:২৭ অপরাহ্ণ

Ballot-boxঢাকা ও চট্টগ্রামের তিন সিটি করপোরেশন নির্বাচনের শেষ মুহূর্তের প্রস্তুতিতে কেন্দ্রে কেন্দ্রে ভোটের সরঞ্জাম পাঠাচ্ছে নির্বাচন কমিশন।

কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে নির্বাচনী সরঞ্জামাদি কেন্দ্রে নেওয়া হচ্ছে। সেই সঙ্গে ওইসব কেন্দ্রে নিরাপত্তার দায়িত্বপ্রাপ্ত র‌্যাব, পুলিশ ও আনসার সদস্যরাও গাড়িতে করে যাচ্ছেন।

নির্বাচন কমিশনের কর্মকর্তারা জানান, সোমবার সকাল ১০টার পর ঢাকা উত্তরে আটটি এবং দক্ষিণে আটটি স্থান থেকে ভোটের সরঞ্জাম কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হচ্ছে।

এই ১৬টি স্থান থেকে ঢাকা উত্তরের ১ হাজার ৯৩টি এবং দক্ষিণে ৮৮৯টি কেন্দ্রে পুলিশি পাহারায় পাঠানো হচ্ছে স্বচ্ছ ব্যালট বাক্স, ব্যালট পেপার, প্যাড, সিল, অমোচনীয় কালিসহ অন্যান্য উপকরণ ।

দুই সিটি করপোরেশনের রিটার্নিং কর্মকর্তারা জানান, কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সরঞ্জামাদি পৌঁছে দেওয়া হচ্ছে। বিকেল ৫টার মধ্যে সকল সরঞ্জামের সঙ্গে নিরাপত্তার দায়িত্বপ্রাপ্ত র‌্যাব, পুলিশ, আনসার ও নির্বাচনী কাজে যুক্ত অফিসাররাও পৌঁছে যাবেন।

বেশি গুরুত্বপূর্ণ ও ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে বাড়তি নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে। সেগুলোতে বাড়তি নজরদারির পাশাপাশি গোয়েন্দা নজরদারিও বাড়ানো হয়েছে।

চট্টগ্রামেও কেন্দ্রে কেন্দ্রে ব্যালট পেপার ও ভোটের সরঞ্জাম পৌঁছানোর কাজে ব্যস্ত সময় পার করছেন নির্বাচনী কর্মকর্তারা।

এমএ আজিজ স্টেডিয়ামের জিমনেশিয়ামে সকাল থেকে ৭১৯টি কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তাদের মধ্যে সরঞ্জাম বিতরণ করা হচ্ছে বলে চট্টগ্রাম সিটি নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা শফিকুর রহমান জানান।

ঢাকা দক্ষিণে ১৮ লাখ ৭০ হাজার ৭৫৩ জন, উত্তরে ২৩ লাখ ৪৫ হাজার ৩৭৪ জন এবং চট্টগ্রামে  ১৮ লাখ ১৩ হাজার ৪৪৯ জন ভোটার মঙ্গলবার তাদের সিটি করপোরেশনের নতুন মেয়র ও কাউন্সিলর বেছে নিতে ভোট দেবেন।

উল্লেখ্য, মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে। ভোটর সুবিধার জন্য নির্বাচনী এলাকায় ছুটি ঘোষণা করা হয়েছে।

প্রতিক্ষণ/এডি/এআই

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G