কোকোর জানাযায় অংশ নেবে আওয়ামী লীগ

প্রকাশঃ জানুয়ারি ২৫, ২০১৫ সময়ঃ ১২:৪৭ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:৪৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, প্রতিক্ষণ ডটকম :

maya 3বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর জানাজায় আওয়ামীলীগ শরিক হবে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জাল হোসেন চৌধুরী মায়া।

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে রোববার দুপুরে সম্মিলিত আওয়ামী সমর্থক জোট আয়োজিত বিএনপির নেতৃত্বাধীন ২০ দলের ডাকা হরতালের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শনিবার হৃদরোগে আক্রান্ত হয়ে মালয়েশিয়ার একটি হাসপাতালে বেগম খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকো মারা যায়।

তার মরদেহ দেশে আনার প্রসঙ্গে মায়া বলেন, ‘কালকে (সোমবার) তার লাশ আসছে। আমরা দাওয়াত না পেলেও তার জানাযায় শরিক হব। আল্লাহর কাছে দোয়া করি খালেদা জিয়াকে শোক সহ্য করার শক্তি দেন।’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছেলের মৃত্যুতে সমবেদনা জানাতে তার গুলশানের কার্যালয়ে গেলেও প্রধানমন্ত্রীকে ঢুকতে না দেওয়ার প্রসঙ্গ টেনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জাল হোসেন চৌধুরী বলেন। বিএনপির সৌজন্যবোধ নেই। এছাড়াও তিনি দলটিকে ‘বেয়াদবদের দল’ বলে অভিহিত করেছেন।

তিনি বলেন, ‘একজন মা হিসেবে আরেক মায়ের সন্তানের মৃত্যুতে ব্যথিত হয়ে সব প্রটোকল ভেঙে প্রধানমন্ত্রী সেখানে ছুটে গিয়েছেন। কিন্তু তাকে ঢুকতে দেওয়া হলো না। খালেদা জিয়া ঘুমিয়ে রয়েছে- তো তাদের দলে কী আর কোনও নেতা ছিলো না? তারা কী প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে পারতেন না? আসলে ওই দলই হচ্ছে বেয়াদবদের দল। সামান্য সৌজন্যটাও তারা জানে না।’

মায়া অভিযোগ করে বলেন, অবরোধে ব্যর্থ হওয়ার পর খালেদা জিয়া হরতাল ডেকেছেন। তবে, তার অবরোধের মত এই হরতালও দেশের মানুষ প্রত্যাখ্যান রয়েছে। জনগন তার কর্মসূচিতে সাড়া দেয়নি।

ঢাকা মহানগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক আব্দুল হক সবুজের সভাপতিত্বে সমমনা ২২টি সংগঠনের সমন্বয়ে গঠিত সম্মিলিত আওয়ামী সমর্থক জোটের হরতালবিরোধী মানববন্ধন ও সমাবেশে অন্যদের মধ্যে নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজ, যুগ্ম সাধারণ সম্পাদক ও স্বতন্ত্র এমপি হাজী মোঃ সেলিম, নগরের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাম প্রমুখ বক্তব্য রাখেন।

এদিকে, যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণ বঙ্গবন্ধু এভিনিউর কেন্দ্রীয় কার্যালয় ও তার আশপাশের রাস্তায় হরতালবিরোধী মানববন্ধন করে। এতে যুগলীগের কেন্দ্রীয় নেতরা অংশ নেন। আওয়ামী প্রচার লীগের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত হয় পৃথক মানবন্ধন।

প্রতিক্ষণ/এডি/তাহিন

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G