খালেদার আন্দোলন মানবাধিকার প্রতিষ্ঠার

প্রকাশঃ জানুয়ারি ২৩, ২০১৫ সময়ঃ ৪:৩২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৬:৫২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, প্রতিক্ষণ ডটকম:

BNP-dr Osman-faruk বেগম খালেদা জিয়া ঘোষিত আন্দোলনকে একটি আদর্শিক আন্দোলন বলে উল্লেখ করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক শিক্ষামন্ত্রী ড. ওসমান ফারুক।

তিনি বলেছেন, এ আন্দোলন জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দেয়ার আন্দোলন। এ আন্দোলন মানবাধিকার প্রতিষ্ঠার আন্দোলন।

এ আন্দোলনকে বেগবান করার জন্য প্রবাসীদের ঐক্যবদ্ধভাবে ঝাপিয়ে পড়ার আহ্বান জানান তিনি।

স্থানীয় (নিউইয়র্ক) সময় শনিবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বাংলাদেশ জার্নালিস্ট অ্যান্ড রাইটার্স অ্যাসোসিয়েশন অব নর্থ আমেরিকা আয়োজিত ‘বাংলাদেশের বর্তমান সঙ্কট ও উত্তরণের দিক নির্দেশনা’ শীর্ষক এ সেমিনারে সভাপতিত্ব করেন বিজেডব্লিওএ-এর সভাপতি ড. শওকত আলী।

তিনি বলেন, দেশে বিরাজমান সঙ্কট আইন-শৃংখলা কিংবা সন্ত্রাসজনিত সঙ্কট নয়। এটি রাজনৈতিক সঙ্কট। অস্ত্র দিয়ে এ সঙ্কট নিরসন করা যাবে না। সঙ্কট উত্তরণের একমাত্র পথ হচ্ছে অবিলম্বে সব দলের অংশ গ্রহণে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করা।

ওসমান ফারুক বলেন, আজকে আমাদের সিদ্ধান্ত নিতে হবে আমরা কি ১৯৪৭-এর আগের সংস্কৃতিতে ফিরে যাবো, না-কি আমরা ১৯৭১ পরবর্তী বাংলাদেশী জাতীয়তাবাদের ভিত্তিতে যে সংস্কৃতি তৈরি হয়েছে তার ভিত্তিতে চলবো। রাষ্ট্রপতির সাথে তিন বাহিনীর বৈঠক প্রসঙ্গে তিনি বলেন, দেশের জনগণের মনের কথাগুলো বিবেচনা করে তিনবাহিনীর প্রধানগণ তাদের সিদ্ধান্ত নেবেন বলে আশা করি।

প্রতিক্ষণ/এডি/হানিফ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G