খালেদার কার্যালয়ে কাঁটাতারের বেড়া

প্রকাশঃ ফেব্রুয়ারি ৮, ২০১৫ সময়ঃ ২:৫৭ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৬:০৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক,প্রতিক্ষণ ডট কম

barricadeনিরাপত্তা নিশ্চিত করতে কাঁটাতারের বেড়া দেওয়া হল বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ের দেয়ালে।

শনিবার (৭ ফেব্রুয়ারি) রাতে এ কাঁটাতার আনা হয়।কার্যালয়টির নিরাপত্তা বাড়াতে এর চারপাশের দেয়ালের উপরে লাগানো হয়েছে কাঁটাতারের বেড়া। রোববার (৮ ফেব্রুয়ারি) সকাল নাগাদ দেয়ালের ওপরে প্রতিস্থাপিত হয় সেগুলো।

 খালেদা জিয়ার মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার  জানান, নিরাপত্তার জন্যই এই ব্যবস্থা।তেজগাঁওয়ের একটি কারাখানা থেকে এ তারাকাঁটাগুলো শনিবার সন্ধ্যার দিকে আনা হয়েছে। কারখানাটি তেজগাঁয়ের বাইশকুনী পাড়ার অবস্থিত। রোববার বেলা সাড়ে ১১টার দিকে এই কাজ শুরু করা হয়।

দিদার জানান, কার্যালয়ের অতিরিক্ত নিরাপত্তার জন্য কাঁটাতারের বেষ্টনী দেয়া হচ্ছে। কার্যালয়ে ঘিরে যে দেয়াল রয়েছে, তার ওপরে চক্রাকারে এই কাঁটাতার দেয়া হচ্ছে। এই নিরাপত্তাবেষ্টনী কার্যালয়ের চারপাশে দেয়া হবে বলেও জানান তিনি।কার্যালয়ের ফটকে এসে কিছুক্ষণ সাংবাদিকদের সঙ্গে কথা বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের এই কর্মকর্তা।

ফটকের সামনেই যথারীতি রেজিস্টার খাতা নিয়ে বসে আছেন তিন কর্মকর্তা। অদূরেই রয়েছেন কয়েকজন পুলিশ সদস্য।ডিউটিরত সাংবাদিকরা কাঁটাতারের বেড়া নিয়ে নানা মন্তব্য করছিলেন।

বিশেষ করে জরুরি প্রয়োজনে দেয়াল টপকে ছবি নিতে এ ঘের ব্যাঘাত ঘটাবে বলছেন ক্যামেরাপারসনরা।শনিবার রাতে একটি রেফ্রিজারেটরও কার্যালয়ে আনা হয়।এতো মানুষের থাকা, খাওয়া ও টয়লেট সমস্যাসহ নানা বিষয় নিয়েও আলাপ চলছিল কার্যালয়ের সামনে।

প্রসংগত, গত ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনের বর্ষপূর্তির ঠিক দুদিন আগে রাজনৈতিক অস্থিরতার মধ্যে নিজ কার্যালয়ে ‘অবরুদ্ধ’ হয়ে পড়েন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

সেই ৩ জানুয়ারি রাত থেকে এখনো কার্যালয়েই অবস্থান করছেন তিনি। নির্বাচনের বর্ষপূর্তির দিনে কার্যালয় থেকে বের হতে চাইলেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বাধায় তা পারেননি। পরে কার্যালয়ের ভেতর থেকেই অনির্দিষ্টকালের অবরোধের ডাক দেন তিনি।

প্রতিক্ষণ/এডি/সুমি

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G