খালেদার কার্যালয়ে ৮ দেশের রাষ্ট্রদূত

প্রকাশঃ মার্চ ৩, ২০১৫ সময়ঃ ৬:৫১ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:৫৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, প্রতিক্ষণ ডটকম:

Khaleda officeবিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের জন্য তার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে প্রবেশ করেছেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্সিয়া স্টিফেন্স ব্লুম বার্নিকাট ও ইইউ রাষ্ট্রদূতসহ ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) ৮টি দেশের কূটনীতিকরা।

মঙ্গলবার সন্ধ্যা ৬ টা ৩৬ মিনিটে তারা বেগম খালেদা জিয়ার কার্যালয়ে প্রবেশ করেন।

তারা কূটনৈতিক কোরের দ-৬৫-৫১১ নম্বরের একটি সাদা রংয়ের মাইক্রোবাসে করে খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে প্রবেশ করেন। গাড়িটির সামনে পেছনে পুলিশের নিরাপত্তা ছিল।

কার্যালয়ের ফটকে রাষ্ট্রদূতদের স্বাগত জানান খালেদার বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস।

কার্যালয়ে অবস্থানরত বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান কূটনীতিকদের দোতলায় নিয়ে যান। দোতলার কক্ষে গত দুই মাস ধরে অবস্থান করছেন খালেদা জিয়া।

ইইউ ভুক্ত দেশগুলোর প্রতিনিধিদের মধ্যে বাংলাদেশে নিযুক্ত ইইউ রাষ্ট্রদূত, যুক্তরাজ্য, ফ্রান্স, ইতালি, নেদারল্যান্ডস, জার্মান, সুাইডেন, স্পেন ও ডেনমার্কের কূটনীতিকেরা রয়েছেন বলে জানা গেছে।

রাজনৈতিক উত্তাপের মধ্যে কার্যালয়ে অবস্থানের মধ্যে এর আগে ইউরোপীয় পার্লামেন্টের একটি প্রতিনিধি দল এবং ঢাকায় যুক্তরাজ্য ও তুরস্কের রাষ্ট্রদূত গিয়ে খালেদার সঙ্গে দেখা করেছিলেন।

গত ১৭ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে গিয়েছিলেন ইউরোপীয় পার্লামেন্টের প্রতিনিধি দল।

লাগাতার অবরোধ ডেকে ওই কার্যালয়ে অবস্থানরত খালেদার বিরুদ্ধে ইতোমধ্যে দুটি মামলায় আদালতের গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে।

বুধবার ওই দুই মামলার শুনানির পরবর্তী দিনকে কেন্দ্র করে খালেদাকে গ্রেফতারের আলোচনাও চলছে।

প্রতিক্ষণ /এডি/কামরুল

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G