খালেদার দুই মামলায় সাক্ষ্যগ্রহণ ২৫ মে

প্রকাশঃ মে ৫, ২০১৫ সময়ঃ ৩:৫৮ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ২:১৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, প্রতিক্ষণ ডটকম

khaledaবিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে করা জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির দুই মামলায় সাক্ষ্যগ্রহণের জন্য ২৫ মে দিন ধার্য করেছেন আদালত।

ঢাকার বকশীবাজার এলাকার আলিয়া মাদ্রাসায় অবস্থিত তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমেদ জমাদার মঙ্গলবার এ দিন ধার্য করেন।

নিরাপত্তার অভাব ও বার কাউন্সিল নির্বাচনে আইনজীবীদের ব্যস্ততা থাকার কারন দেখিয়ে আজ আদালতে হাজির হননি বেগম জিয়া।

পরে তার অনুপস্থিতেই জিয়া চ্যারিটেবল মামলার সাক্ষ্য দেন বাদী দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক হারুনুর রশীদ।

এদিকে খালেদা জিয়া এ দুই মামলায় হাজিরা দিতে আদালতে না গিয়ে শুনানি পেছাতে তার আইনজীবীদের মাধ্যমে যে দু’টি সময়ের আবেদন জানান, সেগুলো নামঞ্জুর করেছেন আদালত। তবে তার অনুপস্থিতির দুই আবেদন মঞ্জুর করা হয়েছে।

এর আগে ২৫ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আদালতে হাজির না হওয়ায় তার জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। ৫ এপ্রিল আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত বেগম খালেদা জিয়াকে জামিন দেন।

২০১৪ সালের ১৯ মার্চ খালেদা জিয়াসহ ৯ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক বাসুদেব রায়।

জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগ এনে খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় একটি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

অপরদিকে দুর্নীতি দমন কমিশন (দুদক) জিয়া অরফানেজ ট্রাস্টের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় খালেদা জিয়া ও তারেক রহমানসহ ৬ জনের বিরুদ্ধে আরও একটি মামলা দায়ের করেন।

প্রতিক্ষণ/এডি/মিজান

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G