খায়রুল হককে গ্রেফতারের দাবি রিজভীর

প্রকাশঃ জানুয়ারি ২৯, ২০১৬ সময়ঃ ২:২৫ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ২:২৮ অপরাহ্ণ

rtrttঅবসরের পর রায় লিখে ‘সংবিধান বহির্ভূত’ কাজ করেছেন দাবি করে সাবেক প্রধান বিচারপতি এ বি এম খায়রুল হককে গ্রেফতারের দাবি জানান বিএনপির এই যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার সকালে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এ কথা বলেন।

দেশের রাজনৈতিক অঙ্গনে সৃষ্ট সহিংসতার জন্য প্রাক্তন বিচারপতি খায়রুল হককে দায়ী করে তিনি বলেন, উচ্চ আদালতের কলঙ্ক প্রাক্তন বিচারপতি খায়রুল হক দেশের সকল রক্তপাত ও হানাহানির জন্য দায়ী। তার অপকর্মকে ঢাকার জন্যই খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করা হয়েছে। পাপ কখনো চাপা থাকে না। জনতার আদালতে পাপীদের বিচার হবেই।

‘বিচারপতিরা অবসরে গেলেও রায় লিখতে পারবেন’, আইনমন্ত্রীর এমন বক্তব্যের প্রতি চ্যলেঞ্জ ছুড়ে দিয়ে রিজভী বলেন, আমি বলব, তিনি (আইনমন্ত্রী) আইনের দৃষ্টিতে মিথ্যা বলছেন, অন্যায় কথা বলছেন। কারণ, অবসরে গেলে একজন বিচারপতির স্বপদ থাকে না। খায়রুল হক হচ্ছেন সেই ব্যক্তি, যিনি সরকারের প্রতি অনুরাগ হয়ে বিএনপির প্রতি বিরাগভাজন হয়েছেন।’

বিএনপির অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী মহিলা দল মানববন্ধনটির আয়োজন করে। আয়োজক সংগঠনের সভাপতি নূরে আরা সাফার সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা অ্যাডভোকেট আহমেদ আজম খান, সংগঠনের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত প্রমুখ।

 

প্রতিক্ষণ/এডি/এফটি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G