গণমাধ্যমকে ভদ্রভাবে হুমকি দিয়েছে সরকার

প্রকাশঃ জানুয়ারি ২৩, ২০১৫ সময়ঃ ১২:২০ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ২:০২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, প্রতিক্ষণ ডটকম

khaগণমাধ্যমের ওপর ‘অঘোষিত সেন্সরশিপ’ জারি করার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন ২০-দলীয় জোটনেত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। গণমাধ্যমে যাতে আন্দোলনের প্রকৃত তথ্য না আসে, সেজন্য ভদ্রভাবে হুমকি দেয়া হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে তার সঙ্গে সাক্ষাৎ শেষে বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে সাংবাদিক নেতা শওকত মাহমুদ এ সব কথা বলেন।

খালেদার জিয়ার উদ্ধৃতি দিয়ে তিনি সাংবাদিকদের বলেন, ‘এর আগে এতজন মন্ত্রীর সঙ্গে গণমাধ্যমের মালিক ও সম্পাদকদের নিয়ে বৈঠক হয়নি।’

অবরোধ কর্মসূচি প্রসঙ্গে শওকত মাহমুদ বলেন, বিজয় অর্জিত না হওয়া পর্যন্ত অবরোধ চলবে বলে জানিয়েছেন খালেদা জিয়া। তবে সংলাপের পরিবেশ সৃষ্টি হলে অবরোধ তুলে নেয়ার বিষয়টি ভেবে দেখার কথা বলেছেন তিনি।

এর আগে দুপুরে তথ্য মন্ত্রণালয়ে টেলিভিশন চ্যানেলগুলোর শীর্ষস্থানীয় প্রতিনিধিদের সঙ্গে দেশের সার্বিক পরিস্থিতি ও গণমাধ্যমের ভূমিকা নিয়ে প্রায় দুই ঘণ্টা বৈঠক করেন মন্ত্রিসভার পাঁচ সদস্য।

সভায় দেশের পরিস্থিতি ‘স্বাভাবিক’ দাবি করে বিষয়টি তুলে ধরতে টেলিভিশন চ্যানেলগুলোর সহযোগিতা চাওয়া হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান, তথ্যসচিব মরতুজা আহমেদ, বৈশাখী টিভির প্রধান নির্বাহী কর্মকর্তা মনজুরুল আহসান বুলবুল, মাছরাঙা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী, একাত্তর টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল হোসেন বাবু প্রমুখ।

প্রতিক্ষণ/এডি/রতন

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G