গুলশান কার্যালয়ে কোকোর মরদেহ

প্রকাশঃ জানুয়ারি ২৭, ২০১৫ সময়ঃ ১:৪০ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ২:১২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, প্রতিক্ষণ ডটকম:

koko las 2প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর মরদেহ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে এসে পৌঁছেছে।

মঙ্গলবার দুপুর ১টা ৩৫ মিনিটে কোকোর মরদেহ বহনকারী আলিফ মেডিকেল সার্ভিসের ঢাকা মেট্রো (গ) ১১-১২-১৪ নম্বরের অ্যাম্বুলেন্সটি গুলশান কার্যালয়ে এসে পৌঁছায়।

তবে খালেদার কার্যালয়ের নিচতলার কনফারেন্স রুমে মরদেহ নিতে বেশ গলদঘর্ম হতে হয় নিরাপত্তাকর্মীদের। হাজারো নেতকর্মীর ভিড়ে মরদেহ অ্যাম্বুলেন্স থেকে কনফারেন্স রুমে নিতে বেশ কিছুটা সময় পেরিয়ে যায়।

কনফারেন্স রুমে মা খালেদা জিয়ার উপস্থিতিতে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়।

মাকে নিয়ে কোকোর স্ত্রী শর্মিলী রহমানও সেখানে এসে পৌছান।

দলীয় ‍সূত্র জানিয়েছে, বাদ আসর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে নামাজে জানাযায় নিয়ে যাওয়ার আগ পর্যন্ত এখানেই থাকবে কোকোর মরদেহ। সেখান থেকে বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে।

নিরাপত্তার কারণে দলের নেতা-কর্মী-সমর্থকদের গুলশানে কোকোর মরদেহ দেখতে আসতে নিষেধ করা হলেও হাজারো উৎসুক জনতার ভিড় জমে যায়। অনেক সিনিয়র নেতা গুলশানে এসে ফিরে যান।

উল্লেখ্য, মঙ্গলবার সকাল ১১টা ৩৭ মিনিটে কোকোর মরদেহ বহনকারী মালয়েশিয়া এয়ারলাইন্সের একটি বিমান শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে। মরদেহ গ্রহণের জন্য বেলা ১১টায় বিমানবন্দরে যান বিএনপির কয়েকজন নেতা। তাদের মধ্যে রয়েছেন আবদুল মঈন খান, আবদুল্লাহ আল নোমান, চৌধুরী কামাল ইবনে ইউসুফ, ফজলুল হক মিলন, গিয়াস কাদের চৌধুরী, আবদুল মান্নান প্রমুখ।

এর আগে বাংলাদেশ সময় মঙ্গলবার সকাল সাড়ে আটটায় কুয়ালালামপুর থেকে মালয়েশিয়া এয়ারলাইন্সের একটি বিমান (এমএইচএমএইচ-১০২ নং ফ্লাইট) কোকোর মরদেহ নিয়ে যাত্রা করে।

মৃত্যুর খবর শোনার পর থেকে বেগম জিয়া কার্যালয় ত্যাগ করেননি। টানা সাত বছর পরে কোকোকে দেখবেন মমতাময়ী মা বেগম খালেদা জিয়া, কিন্তু জীবিত নয়, মৃত। ছেলে হারানোর শোকে পুরোপুরি ভেঙ্গে পড়েছেন তিনি।

প্রসঙ্গত, গত শনিবার বাংলাদেশ সময় দুপুর সাড়ে ১২টায় মালয়েশিয়ার ইউনিভার্সিটি মালায়া হাসপাতালে হৃদযন্ত্রে ক্রিয়াবন্ধ হয়ে মারা যান আরাফাত রহমান কোকো।

প্রতিক্ষণ /এডি/জাফর

 

 

 

 

 

 

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G