চট্টগ্রাম সিটির মেয়র নাছির উদ্দিন

প্রকাশঃ এপ্রিল ২৯, ২০১৫ সময়ঃ ৯:২০ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:২৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

Mayor_278963422চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আ জ ম নাছির উদ্দিন বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

মঙ্গলবার রাত সাড়ে ৩টার দিকে চসিকের ৭১৯টি ভোটকেন্দ্রের মধ্যে সবকয়টির বেসরকারি ফলাফল ঘোষণা করেন চট্টগ্রামের বিটার্নিং অফিসার আবদুল বাতেন।

এতে দেখা গেছে, আ জ ম নাছির উদ্দিন হাতি মার্কায় ৪ লাখ ৭৫ হাজার ৩৬১ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত প্রার্থী মনজুর আলম কমলালেবু প্রতীকে পেয়েছেন ৩ লাখ ৪ হাজার ৮৩৭ ভোট।

চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়ামে অবস্থিত নির্বাচন কমিশনের অস্থায়ী নিয়ন্ত্রণ কক্ষ থেকে ঘোষিত বেসরকারি ফলাফল অনুযায়ী আ জ ম নাছির উদ্দিন নিকটতম প্রতিপক্ষের চেয়ে ১ লাখ ৭০ হাজার ৫২৪ ভোট বেশি পেয়েছেন।

অবশ্য মঙ্গলবার দুপুরের আগেই নির্বাচনে কারচুপি আর কেন্দ্র দখলের অভিযোগ এনে বিএনপি সমর্থিত প্রার্থী মনজুর আলম নির্বাচন বয়কটের ঘোষণা দেন। এতে আ জ ম নাছিরের বিজয় শতভাগ নিশ্চিত ধরে নেন আওয়ামী লীগের নেতা-কর্মী ও সমর্থকরা।

বিএনপির সহসভাপতি আবদুল্লাহ আল নোমান বলেছেন, এটা কোনো নির্বাচনই হয়নি। সব ভোটকেন্দ্র দখল করে নিয়ে প্রহসনের নির্বাচনে কী ফলাফল হলো তাতে কিছু আসে-যায় না। এই নির্বাচনে কোনো সাধারণ ভোটার ভোটাধিকার প্রয়োগ করতে পারেননি। তাই আমরা এই নির্বাচন বয়কট ও প্রত্যাখ্যান করেছি।
প্রতিক্ষণ/এডি/নুর

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G