চলছে জামায়াতের হরতাল

প্রকাশঃ জুন ১৭, ২০১৫ সময়ঃ ৮:৪৬ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:৩৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

hortalজামায়াতে ইসলামীর ডাকা দেশব্যাপী টানা ২৪ ঘণ্টার হরতাল চলছে। বুধবার সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত এ হরতাল চলবে।

মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধে জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক মন্ত্রী আলী আহসান মোহাম্মদ মুজাহিদকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের দেওয়া মৃত্যুদণ্ডের রায় সুপ্রিম কোর্টের আপিল বিভাগ বহাল রাখায় দলটি এ হরতালের ঘোষণা দেয়।

জামায়াতের ভারপ্রাপ্ত আমীর মকবুল আহমাদ মঙ্গলবার দুপুরে এক বিবৃতিতে মুজাহিদের রায়ে ‘হতাশা’ প্রকাশ করে হরতাল কর্মসূচি ঘোষণা করেন। তবে হাসপাতাল, এ্যাম্বুলেন্স ও ফার্মেসি হরতালের আওতামুক্ত থাকবে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।

এর আগে মঙ্গলবার সকালে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার নেতৃত্বাধীন সুপ্রিমকোর্টের আপিল বিভাগের চার সদস্যের পূর্ণাঙ্গ বেঞ্চ মুজাহিদের মৃত্যুদণ্ডের রায় বহাল রেখে আদেশ দেন।

আপিল বিভাগের এ রায়ের পরপরই জামায়াতের ডাকা হরতালের সমর্থনে দুপুর থেকে ঢাকাসহ দেশের বিভিন্নস্থানে মিছিল করে জামায়াতে ইসলামী ও ছাত্রশিবির।

এদিকে, হরতালে যেকোনো ধরনের নাশকতা ও আইনশৃঙ্খলা রক্ষায় রাজধানীসহ সারাদেশে ১৩৭ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্য মোতায়েন করা হয়। এর মধ্যে রাজধানীতে মোতায়েন করা হয়েছে ১৮ প্লাটুন। এ ছাড়া পুলিশসহ অন্যান্য আইন শৃঙ্খলা বাহিনীও সতর্ক অবস্থানে রয়েছে।
প্রতিক্ষণ/এডি/নির্ঝর

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G