ছাত্রলীগের সভাপতি ও সেক্রেটারি নির্বাচিত

প্রকাশঃ জুলাই ২৬, ২০১৫ সময়ঃ ৯:০০ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১১:১২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

shoছাত্রলীগের নেতৃত্ব নির্বাচনে নতুন সভাপতি হিসেবে সাইফুর রহমান সোহাগ ও সেক্রেটারি (সাধারণ সম্পাদক) পদে জাকির হোসেন নির্বাচিত হয়েছেন।

ভোট গণনা শেষে নির্বাচন কমিশনাররা ( সুমন কুণ্ডু, মুস্তাফিজুর রহমান মোস্তাক ও শেখ রাসেল ) জানান, নির্বাচনে মোট ৩১৩৮ জন ভোটারের মধ্যে ২৮১৯ জন ভোট দিয়েছেন। মোট ভোট পড়েছে ৮৯.৮৩ শতাংশ।

সভাপতি পদে সাইফুর রহমান সোহাগ পেয়েছেন ২৬৯০ ভোট ও সাধারণ সম্পাদক পদে জাকির হোসেন পেয়েছেন ২৬৭৫ ভোট।

এর আগে ছাত্রলীগের বর্তমান সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ, সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম ও প্রাক্তন সভাপতি লিয়াকত শিকদারসহ প্রাক্তন কয়েকজন নেতা মিলে প্রার্থীদের মধ্য থেকে সোহাগ-জাকির প্যানেল নির্ধারণ করেন।

রোববার নির্বাচনের শুরুতে সভাপতি পদে ১৮ জন প্রার্থী এবং সাধারণ সম্পাদক পদে ৪৩ জন প্রতিদ্বন্দ্বিতা করলেও পরবর্তীতে সভাপতি পদে ১০ জন আর সাধারণ সম্পাদক পদে ১৮ জন প্রার্থী লড়ছেন। ভোটগ্রহণ চলাকালে সভাপতি পদে আটজন এবং সাধারণ সম্পাদক পদে ২৫ জন প্রার্থী প্রার্থীতা প্রত্যাহার করেছেন।
২০১১ সালের ১০ ও ১১ জুলাই হয়েছিল ছাত্রলীগের সর্বশেষ সম্মেলন। ওই সম্মেলনে এইচ এম বদিউজ্জামান সোহাগ সভাপতি এবং সিদ্দিকী নাজমুল আলম সাধারণ সম্পাদক হন। পরে তাদের নেতৃত্বেই চার বছর ধরে চলেছে সংগঠনের কার্যক্রম। আজ রোববার নির্বাচনের ফল ঘোষণার পর সম্মেলনের কাউন্সিল অধিবেশনে সংগঠনের দায়িত্ব তুলে দেওয়া হলো নতুন নেতাদের হাতে।

প্রতিক্ষন/এডি/মেহেদী

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G