‘টেকসই উন্নয়নেও সফল হব’

প্রকাশঃ নভেম্বর ১৫, ২০১৫ সময়ঃ ১:০২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:০৩ অপরাহ্ণ

প্রতিক্ষন ডেস্ক

????????????????????????????????????

টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রায় সফল হওয়ার প্রত্যয় ব্যক্ত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন ‘দেশে বিনিয়োগবান্ধব পরিবেশ সৃষ্টিতে সরকার কাজ করছে। আমরা টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রায়ও সফল হব। এ লক্ষ্যমাত্রা অর্জনে সরকার কাজ করে যাচ্ছে।’ রোববার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ ডেভেলপমেন্ট ফোরাম (বিডিএফ) ২০১৫ এর উদ্বোধনী অনুষ্ঠানে  প্রধানমন্ত্রী শেখ হাসিনা উক্ত কথা বলেন।

 শেখ হাসিনা আরো বলেন, `রূপকল্প ২০২১ বাস্তবায়নে সহযোগী দেশগুলোর সহায়তা প্রয়োজন। ২০২১ সালের মধ্যে দেশের দারিদ্র্যের হার ১৪ শতাংশে নামিয়ে আনা হবে। দেশকে এগিয়ে নিতে সবার সহযোগিতা কামনা করেন তিনি’ ।

 ১৫ ও ১৬ নভেম্বর এ দুই দিনের বিডিএফ বৈঠকে সামষ্টিক অর্থনীতির ব্যবস্থাপনা কৃষি, খাদ্য নিরাপত্তা ও জলবায়ু পরিবর্তন, অর্থনৈতিক ভিত্তি সুদৃঢ়করণসহ   সাতটি সেশনে আলোচনা হবে । আলোচনার অন্যান্য বিষয়গুলির মধ্যে রয়েছে অবকাঠামোগত উন্নয়ন কৌশল, সুশাসন ও উন্নয়ন, সবার জন্য স্বাস্থ্য ও মানসম্মত শিক্ষা, সামাজিক সুরক্ষা ও লিঙ্গ সমতাকে অর্থনৈতিক উন্নয়নে সংযুক্ত করা।

বৈঠকে বিশ্বব্যাংক, এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি), জাপান আন্তর্জাতিক সহযোগিতা সংস্থা (জাইকা), ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংকসহ (আইডিবি) প্রায় ৩৬টির মতো উন্নয়ন সহযোগী দাতা সংস্থার প্রতিনিধিরা অংশ নেবেন।

প্রতিক্ষণ/এডি/বিএ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G