ডিসিসি উত্তরের প্রার্থীদের সঙ্গে সিইসির মতবিনিময়

প্রকাশঃ এপ্রিল ১২, ২০১৫ সময়ঃ ২:১০ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৭:০২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

cec protikhonআগামি ২৮ এপ্রিল অনুষ্ঠিতব্য সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থীদের নানা সমস্যা, সীমাবদ্ধতাসহ নির্বাচনী আচরণ নিয়ে ঢাকা উত্তরের মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করেছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দীন আহমেদ।

রোববার রাজধানীর ফার্মগেটের কৃষিবিদ ইনস্টিটিউটে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ, নির্বাচন কমিশনার মো. শাহনেওয়াজ এবং ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রার্থীদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা উত্তরের মেয়র প্রার্থী আনিসুল হক, জোনায়েদ সাকি, তাবিথ আওয়াল, মাহি. বি. চৌধুরী এবং কাউন্সিলরা

এসময় প্রার্থীদের মধ্যে অনেকে নির্বাচন অবাধ ও সুষ্ঠ করার লক্ষ্যে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করার পাশাপাশি সেনা মোতায়েনের দাবি জানান।

জবাবে সিইসি নির্বাচন সুষ্ঠ করতে সব ধরণের সহযোগিতার আশ্বাস দেন। তিনি বলেন, নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করতে যা করা প্রয়োজন সবই করা হবে। প্রার্থীদের আচরণ বিধি মেনে চলার আহবান জানিয়ে বলেন, এ ক্ষেত্রে কেঊ ছাড় পাবে না।

প্রথমবারের মত অনুষ্ঠিতব্য ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে মেয়র পদে ১৬জন, কাউন্সিলর পদে ২৭৭ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৮৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আগামি তিনদিন নির্বাচন কমিশন আয়োজিত এই মতবিনিময় সভা চলবে। সোমবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র এবং কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে সভা অনুষ্ঠিত হবে। এর অাগে শনিবার চট্ট্রগাম সিটি করপোরেশনের মেয়র এবং কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে মত বিনিময় করেন সিইসি।

প্রতিক্ষণ/এডি/রাফি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G