দেশকে দুর্নীতিগ্রস্থ করছে আওয়ামীলীগ

প্রকাশঃ জুন ১২, ২০১৫ সময়ঃ ৪:২৩ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:০৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

moin১৯৭১ সালে বাংলাদেশকে যেভাবে দুর্নীতিগ্রস্থ করে তোলা হয়েছিল ঠিক একই প্রক্রিয়ায় আজকে বাংলাদেশের গায়ে দূর্ণীতির কালিমা লেপে দিচ্ছে আওয়ামী লীগ। এমন মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে স্বাধীনতা ফোরাম আয়োজিত ‘শাহীদ জিয়ার রাজনীতি এবং আজকের বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য কারেন।

সরকারের মন্ত্রী, এমপিরা উন্নয়ণের বুলি আওড়াচ্ছেন উল্লেখ করে মঈন খান বলেন, ‘বর্তমান মন্ত্রী, এমপিরা সরকারের যে উন্নয়ণের কথা বলছেন তা সম্পূর্ণ অর্থহীন। কারণ গণতন্ত্র ছাড়া একটি দেশে উন্নয়ন কখনেই সম্ভব নয়।’

তিনি বলেন, ‘আওয়ামী লীগ নিজেদেরকে স্বাধীনতার পক্ষের রাজনৈতিক দল বলে সবসময় দাবি করেন। কিন্তু আজকে যোগ-বিয়োগ করলে বেরিয়ে আসবে আওয়ামীলীগ নয়, বিএনপি স্বাধীনতার পক্ষের শক্তির দল।’

ড. মঈন খান আরো বলেন, ‘আজ বাংলাদেশে নতুন করে ইতিহাস রচনা করা হচ্ছে, যা বিশ্বের কোনো দেশে নজির নেই। বাংলাদেশ একটি আজব দেশ, যেখানে সরকার ইতিহাস লিখছে।’ আজকের ক্ষমতাসীনরা অর্থের লিপ্সায় দেশকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছেন বলেও মন্তব্য করেন বিএনপির এই নীতিনির্ধারক।

আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসের মোহাম্মাদ রহমতউল্লাহর সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন প্রফেসর ড. মাহবুব উল্লাহ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রো-ভিসি আফম ইউসুফ হায়দার, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আযাদ, সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক এবিএম মোশারফ প্রমুখ।

প্রতিক্ষণ/এডি/নির্ঝর

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G