দেশপ্রেমিক নাগরিকদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান

প্রকাশঃ ফেব্রুয়ারি ১৫, ২০১৫ সময়ঃ ১২:১৮ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:২৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, প্রতিক্ষণ ডট কম

শেখ-হাসিনা

বিএনপি-জামায়াতের চলমান বর্বরতা ও নৃশংসতার বিরুদ্ধে দেশপ্রেমিক প্রতিটি নাগরিককে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন প্রাধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার ( ১৫ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর আগারগাঁও কোস্টগার্ড সদর দপ্তরে বাংলাদেশ কোস্টগার্ডের ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী এবং ন্যাশনাল স্ট্যান্ডার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে তিনি এ আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, দেশ যখন উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে, বিএনপি-জামায়াত তখন দেশকে পিছেয়ে দেওয়ার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তারা নির্মমভাবে নিরীহ মানুষকে পুড়িয়ে মারছে, শিশু পুড়িয়ে হত্যা করছে এবং দেশের সম্পদ ধ্বংস করছে।

ওই অনুষ্ঠনে বাংলাদেশ কোস্টগার্ডের ২২ কর্মকর্তা এবং ১৩ নাবিককে বীরত্বপূর্ণ অবদান ও সেবামূলক কর্মকাণ্ডের স্বীকৃতি স্বরূপ স্ট্যান্ডার্ড প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ কোস্টগার্ড পদক, প্রেসিডেন্ট কোস্টগার্ড পদক, বাংলাদেশ কোস্টগার্ড (সেবা) পদক, প্রেসিডেন্ট কোস্টগার্ড (সেবা) পদক এই চারটি ক্যাটাগরিতে ২২ কর্মকর্তা ও ১৩ নাবিকসহ মোট ৩৫ জনকে পদক দেওয়া হয়।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমার বিশ্বাস এই পদক প্রাপ্তি কোস্ট ‍গার্ড সদস্যদের মনোবল ও পেশাগত উৎকর্ষ বহুগুণে ব‍ৃদ্ধি করবে।

কোস্টগার্ডের অবদানের স্বীকৃতি জানিয়ে এর সদস্যদের উদ্দেশে তিনি বলেন, আপনাদের দেশপ্রেম, অক্লান্ত পরিশ্রম, দক্ষতা ও সততা দিয়ে সরকার ও জনগণের যে আস্থা অর্জন করেছেন তা ধরে রাখতে হবে। আমাদের সরকার সবসময় আপনাদের কল্যাণে কাজ করে যাচ্ছে ভবিষ্যতেও যাবে।

বাংলাদেশ কোস্টগার্ড বাহিনীর অভিজ্ঞতা, পেশাগত দক্ষতা ও বিভিন্ন অপারেশনাল কর্মকাণ্ডে উল্লেখযোগ্য সাফল্যের স্বীকৃতি হিসেবে বাহিনীকে ন্যাশনাল স্ট্যান্ডার্ড দেন প্রধানমন্ত্রী। বাহিনীর সদস্যদের চৌকস কুচকাওয়াজ ও মার্চ প্যারেডের মধ্য দিয়ে এই ন্যাশনাল স্ট্যান্ডার্ড দেওয়ার আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়।

এর মাধ্যমে বাংলাদেশ কোস্টগার্ড বাহিনী জাতীয় পতাকা বহনের অধিকার অর্জন করলো।

সেরা সেবা ও বীরত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে ৯ জনকে বাংলাদেশ কোস্টগার্ড পদক, ১০ জনকে প্রেসিডেন্ট কোস্টগার্ড পদক, ৮ জনকে বাংলাদেশ কোস্টগার্ড (সেবা) পদক এবং প্রেসিডেন্ট কোস্টগার্ড (সেবা) পদক দেওয়া হয়।

বাংলাদেশ কোস্টগার্ড পদক প্রাপ্তরা হলেন-ক্যাপ্টেন মোহাম্মদ মাজেদুল হক (এন) পিএস সি বিএন, কমান্ডার মোহাম্মদ সাইফুর রহমান (ট্যাজ) পিএসসি বিএন, কমান্ডার মাকসুদ আলম (ই) পিএসসি (এক্স) বিএন, এম হাবিবুর রহমান সিপিও, এম  হাছান পিও (আর), এম এ ইসলাম পিওআরএস (জি) এবং এম আব্দুস সালাম এমই-১।

প্রেসিডেন্ট কোস্টগার্ড পদক প্রাপ্তরা হলেন, লে. কমান্ডার মাসুদুল ইসলাম (ট্যাজ) বিএন, লে. মুজাহিদুর রহমান সুফী (এক্স) বিএন, লে. মোহাম্মদ মাহফুজুল ইসলাম (এক্স) বিএনভিআর, লে. এম আরিফ হোসেন (এক্স) বিএনভিআর সা. লে. হাসানুর রহমান এসিডি (কম) বিএন, এম এন নবী পিও, এম কে উদ্দিন পিও, এম কে আলম পিও, এম এস আলম এলএমআই এবং এম আল ফয়সাল এবি।

বাংলাদেশ কোস্টগার্ড (সেবা) পদক প্রাপ্তরা হলেন, রিয়াল এডমিরাল মোহাম্মদ মকবুল হোসেন ওএসপি এনডিইউ পিএসসি, ক্যাপ্টেন মোহাম্মদ শহিদুল ইসলাম (সি) পিএসসি বিএন, ক্যাপ্টেন কাজী মেহেদী মাসুদ (এনডি) পিএসসি বিএন, কমান্ডার আবুল কাশেম মোহাম্মদ মারুফ হাসান (এস) পিএসসি বিএন, কমান্ডার মোহাম্মদ জহিরুল হক (সি) পিএসসি বিএন, লে. কমান্ডার মোহাম্মদ মাসুদুর রহমান (এন) বিএন, এম এ আলীম পিও এবং এম মোস্তাফিজুর রহমান পিও।

প্রেসিডেন্ট কোস্টগার্ড (সেবা) পদক প্রাপ্তরা হলেন, ক্যাপ্টেন মোহাম্মদ মনিরুল ইসলাম (এস) পিএসসি বিএন, লে. কমান্ডার শরীফ উদ্দিন আহমেদ (ট্যাজ) বিএন, লে. কমান্ডার সাইফুল আহমেদ (ই) বিএন, লে. কমান্ডার মোহাম্মদ মিজানুর রহমান (ই) বিএন, লে. কমান্ডার এম শহীদুল ইসলাম (এস) বিএনভিআর, ই. লে. মো. নূর আলম বিএন, এম ফরহাদ হোসেন পিও (কিউএ-১) এবং এম আরিফুল হক এল/রাইটার।

অনুষ্ঠানে মন্ত্রী, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, সাংসদ, নৌ ও বিমান বাহিনী প্রধান, বিদেশি কূটনৈতিক, সামরিক ও বেসামরিক আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

 

প্রতিক্ষণ/এডি/লিজা

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G