নিম্ন আদালতে চলবে নোমানের মামলা

প্রকাশঃ জানুয়ারি ২৫, ২০১৬ সময়ঃ ১:১৩ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:১৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

rtyrtyসম্পদের হিসাব না দেওয়ার অভিযোগে করা মামলা বাতিল চেয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমানের আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। এর ফলে নিম্ন আদালতে তার বিরুদ্ধে মামলা চলতে বাধা রইলো না।

সোমবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার সদস্যের বেঞ্চ এ আদেশ দেন।

বেঞ্চের অপর সদস্যরা হলেন-বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

মামলাটির বাদী দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের পক্ষে আদালতে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান এবং আবদুল্লাহ আল নোমানের পক্ষে ছিলেন আইনজীবী খন্দকার মাহবুব হোসেন।

অ্যাডভোকেট খুরশীদ আলম বলেন, ‘ঢাকার বিশেষ জজ আদালতে নোমানের এ মামলাটি বিচারাধীন। সাক্ষ্যগ্রহণ চলছে। আপিল বিভাগের আদেশের ফলে এ মামলাটি নিম্ন আদালতে চলতে বাধা নেই।’

উল্লেখ্য, সম্পদের হিসাব না দেয়ার অভিযোগ এনে ১৯৯৮ সালের ১৯ আগস্ট ধানমন্ডি থানায় দুর্নীতি দমন কমিশন তার বিরুদ্ধে মামলা দায়ের করে। এ মামলায় ২০০৯ সালের ২ ফেব্রুয়ারি অভিযোগ গঠন করা হয়। ঐ বছরই মামলাটি বাতিল চেয়ে উচ্চ আদালতে আবেদন করেন নোমান। সে আবেদনের শুনানি করে ২০১৩ সালের ২৪ জানুয়ারি তার আবেদনটি খারিজ করে দেয়া হয়। পরে ২০১৩ সালের ২৭ মার্চ এ আদেশের বিরুদ্ধে নোমান সুপ্রিমকোর্টের লিভ টু আপিল  দায়ের করেন। সেই আপিলের শুনানি করে হাইকোর্টের আদেশ বহাল রাখেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

প্রতিক্ষণ/এডি/এফটি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G